• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রবিবার আরও এক মহাকাব্যের প্রত্যাশা! 'বিগেস্ট রাইভাল'-এর জন্য তৈরি 'ডিভাইন' জোকার

অস্ট্রেলিয়ান ওপেন ২০১৯-এর প্রথম সেমিফাইনালে উদীয়মান গ্রিক তারকা স্টেফানোস সিৎজিপাসের বিরুদ্ধে রাফায়েল নাদালের জয়কে একপেশে বলা হচ্ছিল। শুক্রবার তার থেকেও বেশি প্রাধান্য দেখিয়ে লুকাস পউলি-কে রীতিমতো উড়িয়ে দিয়ে যেন তাঁকে আগাম বার্তা দিতে চাইলেন নোভাক জকোভিচ।

রাফাকে জোকারের আগাম বার্তা

২০ বছরের গ্রিক তরুণের বিরুদ্ধে রাফার জিততে সময় লেগেছিল মাত্র ১ ঘন্টা ৪৬ মিনিট। খুইয়েছিলেন মাত্র ৬টি সেট। জকোভিচের জয় এল ২৩ মিনিট কম সময়ে এবং রাফার থেকে ২টি কম সেটের বিনিময়ে। সপ্তম অস্ট্রেলিয়া ফাইনালে ওঠার পথে তিনি পউলিকে ৬-০, ৬-২, ৬-২ ফলে গুঁড়িয়ে দেন।

জয়ের পরই জকোভিচের বক্তব্য থেকে বোঝা গিয়েছে তাঁর সব চোখ এখন ফাইনালের দিকে। তিনি জানিয়েছেন, নাদাল গোটা টুর্নামেন্ট জুড়েই ভাল খেলছেন। কিন্তু তিনি নিজেও গত দুই ম্যাচ থেকে ভাল খেলা শুপরু করেছেন। জানিয়েছেন তিনি এখন এমন একটি 'জোনে' আছেন যেখানে তিনি 'ডিভাইন' বা স্বর্গীয় অনুভব করছেন। যেখানে যা চাইছেন তাই প্রায় বিনা পরিশ্রমে হয়ে যাচ্ছে। সব পেশাদার খেলোয়াড়ই এই 'জোন'-টায় থাকতে চায়।

২০১২ সালে ১৭ গ্র্যান্ডস্ল্যামের মালিক নাদাল ও ছয়বারের চ্যাম্পিয়ন জকোভিচ অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন। ৫ ঘন্টা ৫৩ মিনিটের এক মহাকাব্যিক ম্যাচ খেলেছিলেন বর্তমানে বিশ্বের ১ নম্বর ও ২ নম্বর খেলোয়াড়। শেষ পর্যন্ত জয়ী হন সার্বিয়ান তারকাই। এখনও অধি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে এটিই সবচেয়ে দীর্ঘতম ম্য়াচ।

নাদালের প্রতি জকোভিচের অপার শ্রদ্ধাও প্রকাশ পেয়েছে। তিনি জানিয়েছেন, দীর্ঘদিন ধরে নাদালের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতাই তাঁকে খেলোয়াড় হিসেবে বেড়ে উঠতে সাহায্য করেছে। রাফাকে তিনি তাঁর কেরিয়ারের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী বলেছেন। তবে তিনি চান না এই রবিবার (২৭ জানুয়ারি) ম্য়াচ ফের ২০১২-এর মতো লম্বা হোক।

English summary
Novak Djokovic will face Rafael Nadal in the men's final of the Australian Open 2019 on Sunday.
 
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X