• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়ান ওপেনে নাদালের স্বেচ্ছাচার! ঝড়ে তোলা টেনিসে পথ হারালেন ফেডেরার-জয়ী গ্রিক তরুণ

অস্ট্রেলিয়ান ওপেন ২০১৯-এর চতুর্থ রাউন্ডেই প্রবাদ প্রতীম রজার ফেডেরারকে ছিটকে দিয়ে আলোড়ন ফেলে দিয়েছিলেন স্টেফানোস সিৎজিপাস। এরপর শেষ আটের লড়াইয়ে রবার্তো বাউতিস্তা আগুত-কে হারিয়ে পৌঁছে গিয়েছিলেন শেষ চারে। কিন্তু তাঁর স্বপ্নের দৌড় থামল রাফায়েল নাদালের রূপকথাসম টেনিসের সামনে। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) যার কোনও জবাবই ছিল না তাঁর কাছে।

অস্ট্রেলিয়ান ওপেনে নাদালের স্বেচ্ছাচার

সিৎজিপাসকে টেনিসের মহাতারকাদের জন্য নতুন প্রজন্মের প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা হচ্ছিল। ২০ বছরের গ্রিক তরুণকে এদিন ১৭ গ্র্যান্ড স্ল্যামের মালিক ৬-২, ৬-৪, ৬-০ ফলে হারিয়ে সবাইকে চুপ করিয়ে দেন। এদিন রীতিমতো স্বেচ্ছাচারীর ভঙ্গিমায় টেনিস খেলেন নাদাল।

এদিন প্রথম সেটটি নাদাল মাত্র ৩১ মিনিটেই জিতে নিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় সেটে সিৎজিপাস নাদালকে কড়া চ্যালেঞ্জের মুখ ফেলেন। তিন তিনবার ব্রেক পয়েন্ট বাঁচিয়ে ৪-৪ পয়েন্ট করেছিলেন তিনি। কিন্তু গুরুত্বপূর্ণ সময়ে তাঁর সঙ্গে বিশ্বাসঘাতকতা করে জাল। সেই ব্রেকের পর নাদাল আরও দুপটি পয়েন্ট তুলে দ্বিতীয় সেটটিও পকেটে পোড়েন।

তৃতীয় সেটের প্রথম গেমেই গ্রিক তুণের সার্ভিস ভেঙে দুই পয়েন্টে এগিয়ে যান ছিলেন নাদাল। জয়ের যত কাছাকাছি এগিয়েছেন নাদাল, খেলা থেকে ততই সরে গিয়েছেন সিৎজিপাস। যে কারণে শেষ সেটে একটিও গেম জিততে পারেননি তিনি। সহজেই জয় হাসিল করেন স্প্যানিশ তারকা।

এবার অস্ট্রেলিয়ান ওপেন জিততে পারলে দ্বিতীয় বার এই গ্র্যান্ড স্ল্যাম জিতবেন তিনি। সেক্ষেত্রে সবকটি গ্র্যান্ড স্ল্যাম অন্তত দুইবার করে জেতার রেকর্ড সম্পূর্ণ হবে তাঁর, যা টেনিস বিশ্বে হাতে গোনা কয়েকজনের রয়েছে। সেই রেকর্ড হবে কিনা তার জন্য অপেক্ষা করতে হবে রবিবার ফাইনাল পর্যন্ত। সেখানে তাঁকে লড়তে হবে জকোভিচ ও লুকাস পউইল-এর ম্য়াচের বিজয়ীর বিরুদ্ধে।

English summary
Rafael Nadal has got an impressive straight-sets victory over Stefanos Tsitsipas en route to the final of Australian Open 2019.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X