• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অস্ট্রেলিয়ান ওপেন ২০১৯, শুরুর আগেই বড় ধাক্কা! চোখের জলে অস্তাচলে প্রাক্তন এক নম্বর টেনিস তারকা

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন ২০১৯ শুরু হওয়ার ঠিক আগেই বড় ধাক্কা এল টেনিস বিশ্বের জন্য। অবসরের কথা ঘোষণা করলেন তিনবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ব্রিটিশ টেনিস তারকা অ্যান্ডি মারে। চোট-আঘাতে জর্জরিত মারে জানিয়েছেন তিনি এই বছর উইম্বলডন অবধি খেলতে চান। তবে শরীর সায় না দিলে আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনই তাঁর শেষ টুর্নামেন্ট হতে পারে।

অবসর ঘোষণা মারের! খেলতে চান উইম্বলডন

প্রাক্তন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় মারে গত বছর হিপ সার্জারির জন্য অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারেননি। চোট কাটিয়ে জুন মাসে সার্কিটে ফিরেছিলেন। কিন্তু মাত্র ৪টি টুর্নামেন্টে খেলার পরই সেপ্টেম্বর মাসে ফের পিঠের ব্যথা সারিয়ে পুরো ফিট হওয়ার জন্য নিজেকে টেনিস থেকে সরিয়ে নিয়েছিলেন।

এই বছর অস্ট্রেলিয়ান ওপেনে তাঁর প্রত্যাবর্তন নিয়ে উৎসাহ ছিল টেনিস বিশ্বে। কিন্তু, সেই প্রতিযোগিতা শুরুর আগেই খারাপ খবরটা জানিয়ে দিলেন টেনিসের বিগ ফোরের অন্যতম এই সদস্য।

শুক্রবার সাংবাদিক সম্মেলনে এসে অবসরের কথা জানাতে গিয়ে চোখের জল ধরে রাখতে পারেননি তিনি। তিনি জানান উইম্বলডন খেলতে চাইলেও তিনি তা পারবেন কিনা সেই বিষয়ে নিশ্চিত নন। কারণ তাঁর শরীর প্রতিযোগিতা ও অনুশীলনের ধকল নিতে পারছে না।

এমনিতেই গ্র্যান্ড স্ল্যাম গুলির মধ্যে অন্যতম কঠিন হল অস্ট্রেলিয়ান ওপেন। এই সময় তীব্র গরম থাকে অস্ট্রেলিয়ায়। সেই তাপে ৫ সেটের টেনিস খেলা অত্যন্ত পরিশ্রমসাধ্য। তার উপর বর্তমানে বিশ্ব ক্রমতালিকায় ২৩০নম্বরে থাকা মারেকে প্রথম রাউন্ড থেকেই রবের্তো বাতিস্তা আগুত-এর মতো কঠিন প্রতিদ্বন্দ্বীর মোকাবিলা করতে হবে। কাজেই তাঁর শরীর কতটা এই প্রতিযোগিতার ধকল নিতে পারে সেটাই এখন দেখার।

English summary
Andy Murray on Friday announced he is likely to retire this year and hopes to make it until Wimbledon. But he conceded the Australian Open could be his last event.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X