শীতকালীন অলিম্পিক্সের আসর বসছে দক্ষিণ কোরিয়ায়, বরফে তুফান তুলবেন বিশ্বসেরারা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

রিও অলিম্পিক্সের ফের অলিম্পিক্সের আসর। এবার শীতকালীন অলিম্পিক্স। আসর বসেছে দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাঙে।

বসছে আসর

বসছে আসর

প্রতি চার বছরে বসে এই উইন্টার অলিম্পিক্সের আসর। এই গেমসে অংশ নেন পৃথিবীর সেরা স্কেটার,ববস্লেডার্স ,স্কিয়ার্স ,স্নো বোর্ডার্স, কারলার্স এবং আরও উইন্টার অ্যাথলিটরা। এর আগের বার সোচিতে বসেছিল উইন্টার অলিম্পিক্সের আসর। এবার সেটা বসেছে দক্ষিণ কোরিয়ার পিয়ংচ্যাঙে।

 উদ্বোধনী অনুষ্ঠান

উদ্বোধনী অনুষ্ঠান

প্রতি অলিম্পিক্সের মতো এই অলিম্পিক্সের উদ্বোধনী অনুষ্ঠান আছে। ৯ ফেব্রুয়ারি শুরু এই আসর। সেখানেই প্যারেডের মাধ্যমে শুরু হচ্ছে এই অলিম্পিক্স। অনুষ্ঠানের বড় চমক হতে চলেছে একই পতাকার তলায় হাঁটবেন দক্ষিণ কোরিয়া ও উত্তর কোরিয়ার অ্যাথলিটরা। এই দুই দেশের মধ্যে দীর্ঘ সময় ধরে টেনশন রয়েছে। একসঙ্গে মার্চিংটা সারা বিশ্বের কাছে একটা পারস্পরিক সৌজন্যের নজির হিসেবে গণ্য হচ্ছে।

এর আগেও একসঙ্গে হেঁটেছে দুই দেশ

এর আগেও একসঙ্গে হেঁটেছে দুই দেশ

তবে এবারই অবশ্য প্রথম নয়, এর আগে এই দুই দেশ একসঙ্গে হেঁটেছে। ২০০৪ সালে এথেন্স অলিম্পিক্সে প্রথমবার ইউনাইটেড কোরিয়া হিসেবে হেঁটেছিলেন দুই দেশের অ্য়াথলিটরা। এছাড়াও ২০০৬ সালের উইন্টার অলিম্পিক্সেও একসঙ্গে হেঁটেছিল দু দেশ। তবে ২০০৭ -র এশিয়ান গেমসের পর এতবছর বাদে ফের একসঙ্গে হাঁটবে দুই দেশ।

আরও আকর্ষণ

আরও আকর্ষণ

তাইকোন্ডোতে অলিম্পিক্সে অংশ নেওয়া টোঙ্গান অ্যাথলিট পিটা টাউফাটোফুয়া এই অলিম্পিক্সে অংশ নিচ্ছেন, তিনি খেলবেন স্কিয়িংয়ে। দু বছর আগে টোঙ্গার পতাকা নিয়ে মার্চ করার সময় তিনি শার্টলেস অবস্থায় দেশের পতাকা বয়ে নিয়ে গিয়ে শিরোনামে এসেছিলেন তিনি। তবে এবার তিনি কীভাবে আসবেন তা নিয়ে আগ্রহ রয়েছে সকলের মধ্যে।

 অনুষ্ঠানের রূপকার

অনুষ্ঠানের রূপকার

সঙ সিঙুয়াং ওহান ,কোরিয়ান অভিনেতা ও প্রোডিউসার এই অনুষ্ঠানকে বাস্তবায়নে নেমে পড়েছেন। কোরিয়ান সংস্কৃতি ও ট্র্যাডিশন ফুটিয়ে তোলা হবে অনুষ্ঠানে। ১৪ ঘন্টা -র সময়ের পার্থক্য অনুযায়ি দক্ষিণ কোরিয়ার সঙ্গে ইস্টকোস্টের। আর দক্ষিণ কোরিয়ার সঙ্গে ওয়েস্ট কোস্টের সময়ের পার্থক্য ১১ ঘন্টার। এবারের উইন্টার অলিম্পিক্সে এনবিসি চ্যানেল দেখা যাবে।

লাইভ স্ট্রিমিং

লাইভ স্ট্রিমিং

অনলাইন স্ট্রিমিংও থাকবে এই উইন্টার অলিম্পিক্সে। ফেব্রুয়ারির ৯ তারিখ থেকে ২৫ তারিখ অবধি চলবে এই ইভেন্ট। এনবিসি-ই পুরো ইভেন্টটা লাইভ স্ট্রিমিং করা হবে। ওয়েবসাইট ও অ্যাপ দুই মাধ্যমেই দেখা যাবে এই উইন্টার অলিম্পিক্স।

English summary
Winter Olympics began in Pyeongchan , know different facts about this year's Olympics

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.