Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'এভাবেও ফিরে আসা যায়,'- সাইনা -মেরি-র দাপুটে প্রত্যাবর্তনে মুগ্ধ দুনিয়া

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বুধবার যেন ছিল ভারতীয় মেয়েদের প্রত্যাবর্তনের দিন। এক কন্যা ফিরলেন রিংয়ে অন্যজন কোর্টে। একজন হলেন এশীয় চ্যাম্পিয়ন অন্যজন দেশের সেরা।

'এভাবেও ফিরে আসা যায়,'- সাইনা -মেরি-র দাপুটে প্রত্যাবর্তনে মুগ্ধ দুনিয়া

[আরও পড়ুন:বিশ্বখ্যাত এই গলফারকে জীবনের টিপস দিলেন পৃথিবী খ্যাত এই পর্ণস্টার]

সাম্প্রতিক কালে পিভি সিন্ধুই যেভাবে উত্থান দেখাচ্ছিলেন তাতে নিন্দুকমহলে গুঞ্জন তৈরি হয়েছিল সাইনা শেষ , এবার সিন্ধু-র দিন। ৮২ তম সিনিয়র ন্যাশনাল ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে পিভি সিন্ধুকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে সাইনা বুঝিয়ে দিলেন তিনি হেরে যাননি, সরে যাননি। এখনও সার্কিট কাঁপাতে পারেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জেতার পর সাইনা আবার ফিরে গেছেন তাঁর গুরুগৃহে। গোপীচাঁদের হাতে তৈরি বিশ্বমঞ্চের ভারতের প্রথম রত্ন তিনি। তাঁর আগুন যে নিভে যায়নি সেটা গোপী বুঝে গিয়েই সেটাকে কাজে লাগিয়েছেন।

বেশ কিছুদিন আগে গোপী জানিয়েছিলেন তাঁর দুই ছাত্রীর মধ্যে নিজেদের পারফরম্যান্স বাড়ানোর এই প্রতিদ্বন্দ্বিতা তিনি উপভোগ করেন। আর সেটাকেই বোধহয় কাজে লাগিয়ে আবার সাইনাকে জাগিয়ে তুলেছেন। জাতীয় চ্যাম্পিয়নশিপের লড়াইয়ের মঞ্চ আরও একবার দেখিয়ে দিল, কীভাবে একে অপরকে বিনা যুদ্ধে জমি ছেড়ে দেবেন না। এদিনের খেলার ফল ২১-১৭, ২৭-২৫।

ফাইনালের দ্বিতীয় গেমের নিজেদের সেরাটা দিলেন পিভি সিন্ধু ও সাইনা নেহওয়াল। সাইনা ফের প্রমাণ করে দিলেন আজও সেরা হওয়ার ক্ষমতা রাখেন তিনি। রিও অলিম্পিক্সের রূপোজয়ী পি ভি সিন্ধুকে হারিয়ে লন্ডন অলিম্পিক্সের ব্রোঞ্জজয়ী সাইনা নেহওয়ালের বাজিমাত।

এদিকে আপাত শান্তস্বভাবের মেরি কম যে রিংয়ে নামলে অন্য মানুষ সেটাই আরও একবার দেখিয়ে দিলেন এশীয় বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে। আসলে তিন সন্তানের মা, অলিম্পিক্সে পদক জয় হয়ে গেছে, তারওপর সাংসদ, তাঁর আর রিংয়ে কী প্রয়োজন। তিনি ফুরিয়ে গেছে এমনটাই ধরে নিয়েছিল বক্সিং মহল। কিন্তু ম্যাগনিফিসেন্ট মেরি ফের একবার সেরা হয়ে জাতীয় দলের পতাকা আরও একবার উচু করে তুলে ধরলেন।

টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হওয়ার পর মেরি জানিয়েছেন, লোকে বলত মেরি কম শেষ হয়ে গেছে, আর এ কথাটাই তাকে রিং -এ ফিরে আসতে তাতিয়েছে। তাই তিনি সোনা জিতে প্রমাণ করলেন এভাবেও ফিরে আসা যায়।

[আরও পড়ুন:যুবভারতীর পর এবার ইডেন গার্ডেন্স, এই ভাবে বদলে যাচ্ছে ক্রিকেটের নন্দন কানন]

English summary
Wednesday was a day of return for India's golden girl
Please Wait while comments are loading...