ভারতেই সম্ভব, ঘাম না ঝরিয়েও চ্যাম্পিয়ন হওয়ার আজব এই কাহিনি

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

তিন বছর বাদে ম্যাটে ফিরে ফের চমক সুশীল কুমারের। ইন্দোরে আয়োজিত জাতীয় চ্যাম্পিয়নশিপে জিতে নিলেন সোনা।

তিন বছর বাদে রিংয়ে ফিরে ফের চমক সুশীল কুমারের

তবে এই জয়ের পিছনে কাহিনী জবরদস্ত। পরপর তিনটি ম্যাচে ওয়াকওভার পেয়ে জাতীয় চ্যাম্পিয়ন হলেন সুশীল। অলিম্পিক্সে দু'বারের পদকজয়ী সুশীল কুমার।। এক ফোঁটা ঘাম না ঝরিয়েই ৭৪ কেজি বিভাগে চ্যাম্পিয়ন হয়ে গেলেন সুশীল। ফাইনালে তাঁর প্রতিপক্ষ প্রবীণ রাণা থাইয়ের চোট দেখিয়ে নিজেকে সরিয়ে নেন।

এদিকে এর আগে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালে সুশীল কুমারের প্রতিপক্ষ ছিলেন যথাক্রমে হরিয়ানা বি দলের অধিনায়ক প্রবীণ ও উত্তরপ্রদেশের সচিন রাথি। এই দুই কুস্তিগীরই ম্যাটে এসে সুশীলের পা ছুঁয়ে নিজেদের ম্যাচ থেকে সরিয়ে নেন। ম্যাচ রেফারি আবার এটাকে ভারতীয় মূল্যবোধের প্রমাণের নমুনা বলে উদাহরণ দেন।

অন্যদিকে রিও অলিম্পিক্সে সুশীল ও নরসিংহ বিতর্ক যখন হয়েছিল তখন যাঁকে ভারতের পক্ষ থেকে প্রতিনিধি পাঠানো হয়েছিল তিনি ছিলেন প্রবীণ রাণা। ২০০৮-র পর এই প্রথম জাতীয় চ্যাম্পিয়নশিপে খেললেন সুশীল কুমার।অন্যদিকে ৩ বছর বাদে এই প্রথম কোনও প্রতিযোগিতামূলক ইভেন্টে নামলেন সুশীল কুমার।

এদিকে সুশীলের জয় নিয়ে নানারকম মহলে গু়ঞ্জন হলেও ৫৯ কেজি বিভাগে চ্যাম্পিয়ন হলেন গীত ফোগট ও ৬২ কেজি বিভাগে চ্য়াম্পিয়ন হলেন অলিম্পিক্স পদক জয়ী সাক্ষী মালিক।

English summary
Sushil Kumar clinches gold in national championship of wrestling
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.