নাদালকে এক নম্বর হওয়ার সুযোগ হেলায় ছেড়ে দিলেন ফেডেরার

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

রবিবার রজার ফেডেরার ফ্যানদের জন্য দিনটা ছিল দারুণ আনন্দের। আর তারপরই এল দুঃসংবাদ। ফেডেক্স জানিয়ে দিয়েছেন প্যারিস মাস্টার্স থেকে নাম তুলে নিচ্ছেন তিনি।

নাদালকে এক নম্বর হওয়ার সুযোগ হেলায় ছেড়ে দিলেন ফেডেরার

রবিবারই সুইস ইন্ডোরে বাসেলের ফাইনালে আর্জেন্টিনার হুয়ান দেল পোর্তোকে অষ্টমবারের জন্য এই ট্রফি জেতেন। কিন্তু তাঁর এই জয়ের আনন্দ উপভোগ করতে করতেই এল সেই খবর। প্যারিস মাস্টার্সের আয়োজকরা জানিয়ে দিয়েছেন পিঠের চোটের কারণেই এই টুর্নামেন্ট থেকে নাম তুলে নিচ্ছেন তিনি।

ফেডারার যে দুরন্ত ফর্মে ছিলেন তাতে এই মরশুমটা এক নম্বরে থেকে শেষ করতে চেয়েছিলেন। একইরকম ইচ্ছা ছিল সুইস মাস্টারের ফ্যানদেরও। কিন্তু ফেডেরার জানিয়েছেন, 'প্যারিস মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করে নিতে হওয়ায় বেশ খারাপ লাগছে। তবে বাসেলের পর আমার শরীরের বিশ্রাম প্রয়োজন ছিল। এই বছরে প্রচুর টেনিস খেলেছি। শরীর ঠিক রাখাটা তো আমার দায়িত্ব। যাতে আমি আগামী মরশুমেও নিজের সেরাটা নিয়ে সার্কিটে ফিরে আসতে পারি। '

নাদালকে এক নম্বর হওয়ার সুযোগ হেলায় ছেড়ে দিলেন ফেডেরার

প্যারিস মাস্টার্স ও মরশুমের একেবারে শেষে লন্ডনে অনুষ্ঠেয় ওয়ার্ল্ড টুর ফাইনালে ট্রফি জিতলে ১৯ টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী 'সুইস সেনসেশন'-ই এক নম্বর হিসেবে মরশুমটা শেষ করতেন। ৩৬ বছরের ফেডেরার যেভাবে সর্বোচ্চ স্তরে দাপটের সঙ্গে টেনিস খেলছেন, তাতে শারীরবিজ্ঞান হার মেনেছে। তাই আবার নতুন করে সার্কিটে ফিরতে চাইছেন তিনি।

এদিকে রজার ফেডেরার সরে যাওয়ায় রাফায়েল নাদালের সামনে আর কোনও চ্যালেঞ্জই রইল না। স্প্যানিয়ার্ড প্যারিস মাস্টার্সের একটি ম্যাচ জিতলেই এক নম্বর হয়ে বছর শেষ করবেন।

English summary
Roger Federer pulls out from Paris Masters ,now Nadal will be easily number one

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.