একদিন আগেই জন্মদিন কাটিয়েছিলেন ব্লেড রানার , তারপর যা হল অস্কার পিস্টোরিয়াসের

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

দক্ষিণ আফ্রিকার অ্যাপিল কোর্টের নির্দেশে অস্কার পিস্টোরিয়াসের জেলের মেয়াদ বেড়ে দ্বিগুণ হল। এর আগে দক্ষিণ আফ্রিকা -র কোর্টে পাঁচ বছরের শাস্তি হয়েছিল এই প্যারা অলিম্পিয়ানের। তারমধ্যে সবে দশ মাস শাস্তি ভুগেছেন তিনি। ফলে আরও ১৩ বছর ৫ মাস শাস্তি ভোগ করতে হবে তাঁকে।

শাস্তি মুকুবের আবেদনে যা হল অস্কার পিস্টোরিয়াসের

ভ্যালেন্টাইন্স ডে-র দিন ঘরে দুষ্কৃতী ঢুকে গেছে ভেবে বাথরুমের দরজার পিছন থেকে গুলি চালিয়েছিলেন অস্কার পিস্টোরিয়াস। অনিচ্ছকৃত খুন হিসেবে দেখিয়ে আদালতে পিস্টোরিয়াসের আইনজীবী প্রথম থেকেই সওয়াল করলেও এদিন দক্ষিণ আফ্রিকার অ্যাপিল কোর্ট খুনের ক্ষেত্র যা শাস্তি হয় তাই ধার্য করে পিস্টোরিয়াসের জন্য। ১৫ বছরের কারাদন্ডের নির্দেশ দেওয়া হয় তাঁকে।

এদিকে এই রায়ের পর ইভা স্টিনক্যাম্পের পরিবারে খুশির হাওয়া। জানিয়েছেন এর ফলে প্রমাণিত হল দক্ষিণ আফ্রিকায় এখনও আইনের শাসন রয়েছে। এদিকে হাউস অ্যারেস্ট নিয়ে খুশি ছিল না পিস্টোরিয়াস বিরোধী ক্যাম্প। নিজের সাদা চামড়ার ফায়দা তুলছেন এমনটাই ছিল গুঞ্জন। এদিকে এদিন অ্যাপিল আদালতে বিচারপতি জানিয়েছেন,পিস্টোরিয়াস যা করেছেন তার জন্য পাঁচ বছরেরসাজা নিতান্তই কম। তাই দক্ষিণ আফ্রিকায় খুনের অপরাধে যে সাজা দেওয়া হয় তাই ভুগতে হবে এই ব্লেড রানারকে।

এদিকে বুধবারই ৩১ পা দিয়েছেন এই ব্লেড রানার। ২০১৩ -র ভ্যালেন্টাইন্স ডে-র দিন যে অপরাধ হয়েছিল তারপর এতদিনে সুবিচার পেলেন বলে মনে করছেন স্টিনক্যাম্পের পরিবার। এদিন শুনানির সময় অস্কার পিস্টোরিয়াস কোর্টরুমে হাজির ছিলেন না। এরপর তাঁর আইনজীবীর সামনে একটিই পথ খোলা আছে সেটা দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ কনস্টিটিউশানাল কোর্টে আবেদন করা।

English summary
Oscar Pistorious jail sentence has been doubled by South African appeal court
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.