ফের ডোপিংয়ের দায়ে গ্যাটলিন, এবার স্টিং অপারেশনে ধরা পড়লেন অ্যাথলিট

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ফের ডোপিংয়ের দায়ে গ্যাটলিন। দিন কয়েক আগেই বিশ্ব অ্যাথলেটিক্সে উসেন বোল্টকে টেক্কা দিয়ে ১০০ মিটারে সোনা জিতেছিলেন মার্কিন এই অ্যাথলিট। আগে দু'বার ওঠা ডোপিংয়ের অভিযোগ কাটিয়ে ফের সার্কিটে ফিরেছিলেন স্বমহিমায়। অনেকেই বলেছিলেন শাপমোচন।

ফের ডোপিংয়ের দায়ে গ্যাটলিন, এবার স্টিং অপারেশনে ধরা পড়লেন অ্যাথলিট

কিন্তু ফের একবার জাস্টিন গ্যাটলিনকে ঘিরে জোর বিতর্ক । এবার তাঁর কোচ ও এজেন্ট যুক্ত হয়ে পড়লেন এবারের বিতর্কের সঙ্গে। দ্য টেলিগ্রাফের রিপোর্ট অনুযায়ি তাঁদের চালানো স্টিং অপারেশনে ধরা পড়েছেন গ্যাটলিনের কোচ ডেনিস মিচেল ও এজেন্ট রবার্ট ওয়াগনার । স্টিং অপারেশনে সামনে এসেছে চাঞ্চল্যকর তথ্য। ৩৫ বছরের গ্যাটলিনের কোচ ও এজেন্ট আইএএএফ-এর ‌ নিষিদ্ধ তালিকায় থাকা পারফরম্যান্স বর্ধক ওষুধ কিনে নিয়ে সেগুলি আমেরিকায় চালান করার প্রস্তাব দিয়েছিলেন। শুধু তাই নয়, এর পাশাপাশি জাল‌ প্রেসক্রিপশনে বানিয়ে দেওয়ার প্রস্তাবও দিয়েছিলেন তাঁরা। এই স্টিং অপারেশনের সমস্ত তথ্য আন্তর্জাতিক অ্যাথলেটিক্স ফেডারেশনকে তুলে দেওয়া হয়েছে। গ্যাটলিনের কোচ, এজেন্টের বিরুদ্ধে তদন্ত শুরু করার সিদ্ধান্ত নিয়েছে আইএএএফ এবং আমেরিকার ডোপ ‌বিরোধী সংস্থা কর্তৃক গঠিত ‌অ্যাথলেটিক্স ইন্টিগ্রিটি ইউনিট ‌‌‌‌‌।

ফের ডোপিংয়ের দায়ে গ্যাটলিন, এবার স্টিং অপারেশনে ধরা পড়লেন অ্যাথলিট

এর আগে আমেরিকার এই তারকা স্প্রিন্টার নিষিদ্ধ ওষুধ সেবনের দায়ে এর আগে আন্তর্জাতিক অ্যাথলেটিক্স সংস্থার তোপের মুখে পড়েছিলেন। একবার নয়, দু-‌দুবার ডোপিংয়ের দায়ে অভিযুক্ত হওয়ায় তাঁকে নির্বাসিতও করা হয়। গত অগাস্টে দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন লন্ডনের বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে। উসেইন বোল্টের হারিয়ে জিতে নিয়েছিলেন ১০০ মিটার সোনার পদক‌। কিন্তু তার তিন মাস কাটতে না কাটতেই ফের অন্ধকারের কালো বৃত্তে ঢুকে পড়লেন।

বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থার সভাপতি সিবাস্তিয়ান কো জানিয়েছেন , 'এআইইউ‌য়ের সঙ্গে সবরকম সহযোগিতা করে যাব আমরা। এই ধরনের গুরুতর অভিযোগ কেন উঠল সে বিষয়েও পূর্ণাঙ্গ তদন্ত হবে।'‌ ‌‌

English summary
Justin Gatlin again under dope allegation says western world media

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.