বছর শেষে-র বাজিমাত, ফের বিশ্ব দাবায় শ্রেষ্ঠত্ব আনন্দের, দারুণ শুভেচ্ছা কাসপারভের

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

নিজের ফ্যানদের ফের আনন্দ দিলেন বিশ্বনাথন আনন্দ। ২০১৭-র শেষ লগ্নে ফের বিশ্ব দাবায় নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন বিশ্বনাথন আনন্দ। ওয়ার্ল্ড চেস র‍্যাপিড চ্য়াম্পিয়নশিপ জিতলেন বিশ্বনাথন আনন্দ। রিয়াধে সেরা হলেন ভারতীয় গ্র্যান্ড মাস্টার।

বছর শেষে-র বাজিমাত, ফের বিশ্ব দাবায় শ্রেষ্ঠত্ব আনন্দের, দারুণ শুভেচ্ছা কাসপরভের

খেতাব জেতার পথে নিজের চির প্রতিদ্বন্দ্বী ম্যাগনাস কার্লসেনকে হারান তিনি। কার্লসেনের কাছেই ২০১৩ বিশ্বচ্যাম্পিয়নশিপে হেরেছিলেন কার্লসেনের কাছে।

ফাইনাল পাঁচ রাউন্ডের আগে যুগ্ম দ্বিতীয় ছিলেন ৪৮ বছরের বিশ্বনাথন আনন্দ। তবে খেতাবের দৌড়ে খুব শক্তিশালী ভাবে ফিরে আসেন আনন্দ। রাশিয়ার ভ্লাদিমির ফেদোসিভ ও ইয়ান নেপোমিনাতাচির সঙ্গে টাইব্রেকের লড়াইয়ে বাজিমাত করেন ভারতীয় আনন্দ। ১৫ পয়েন্টের মধ্যে ১০.৫ পয়েন্ট ছিল তাঁর কাছে। দুটি গেমে ভ্লাদিমিরকে হারিয়ে ২-০ স্কোর লাইন করে খেতাবের কাছে পৌঁছে যান আনন্দ। এরপর আনন্দকে আর খেতাব জয় থেকে আটকানো যায়নি।

এদিকে বিশ্বনাথন আনন্দের এই সাফল্যে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর আরও এক চির প্রতিদ্বন্দ্বী গ্যারি কাসপারভ। তিনি শুভেচ্ছা বার্তীয় আনন্দের নিন্দুকদের একহাত নিয়েছেন কাসপারভ। তাঁর টুইট বার্তায় তিনি জানিয়েছেন এই পারফরম্যান্স নিশ্চয় তাঁদের প্রশ্নের উত্তর দিয়েছেন যাঁরা তাঁকে জিজ্ঞাসা করেন কবে অবসর নেবেন আনন্দ।

[আরও পড়ুন:শিউড়ে ওঠেন নেইমার, অকপটে জানালেন নিজের দুঃস্বপ্নের কথা ]

English summary
It's again Anand magic, he wins World Rapid Chess Championship

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.