মেসির কীর্তিকে চ্যালেঞ্জ! ‘জাদুকর’কে একের পর এক টেক্কা দিয়েই চলেছেন রোনাল্ডো

Subscribe to Oneindia News

আবারও মেসির কীর্তিকে স্পর্শ করে ফেললেন রিয়াল তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনবার ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে রিয়াল মাদ্রিদ ধরে ফেলল বার্সেলোনাকে। শনিবার রাতে আবুধাবিতে ব্রাজিলের ক্লাব গ্রেমিওকে ১-০ গোলে হারিয়ে দিল জিনেদিন জিদানের দল। সেইসঙ্গে টানা দুবার বিশ্ব ক্লাবকাপ চ্যাম্পিয়ন হওয়ার অনন্য কৃতিত্বও স্থাপন করে ফেলল রিয়াল। এর আগে কোনও দলই এই কীর্তি স্থাপান করতে পারেনি।

মেসির কীর্তিকে চ্যালেঞ্জ! ‘জাদুকর’কে একের পর এক টেক্কা দিয়েই চলেছেন রোনাল্ডো

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একমাত্র গোলেই কাঙ্খিত জয় আসে। এদিন একের পর এক আক্রমণ তুলে এনেও গোল পাচ্ছিলেন না রোনাল্ডোরা। শেষপর্যন্ত সিআরসেভেনই রিয়ালকে ফের বিশ্ব-চ্যাম্পিয়নের শিরোপা এন দিলেন। গতবারও বিশ্ব ক্লাব কাপ উঠেছিল রোনাল্ডো-জিদানদের হাতে। সেবার জাপানের কাশিমা অ্যান্টলার্সকে ফাইনালে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মাদ্রিদের ক্লাবটি।

মেসির কীর্তিকে চ্যালেঞ্জ! ‘জাদুকর’কে একের পর এক টেক্কা দিয়েই চলেছেন রোনাল্ডো

এই নিয়ে ২০১৭ সালে পাঁচ-পাঁচটি শিরোপা উঠল রিয়ালের মাথায়। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপ, স্প্যানিশ সুপার কাপের পর বিশ্বক্লাব কাপও জিতে নিল রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী মেসির বার্সেলোনা এবার শুধু কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছে। ফলে ২০১৭-তে দলগত সাফল্যে মেসিকে বহু পিছনে ফেলে দিয়েছেন রোনাল্ডো। যদিও ব্যক্তিগতভাবে অনেক বেশি সফল হয়েও দলকে পর্যাপ্ত সাফল্য এনে দিতে ব্যর্থ মেসি।

মেসির কীর্তিকে চ্যালেঞ্জ! ‘জাদুকর’কে একের পর এক টেক্কা দিয়েই চলেছেন রোনাল্ডো

এদিন বিশ্ব কাব কাপের খেলায় রোনাল্ডোর রিয়াল মাদ্রিদ বল পজিশনে অনেক এগিয়ে থেকেও গোল পাচ্ছিল না। ২৩ মিনিটে দিনের সহজতম সুযোগটি হাতছাড়া করেন কারভাহাল। দক্ষতার শীর্ষে উঠে তাঁর শট বাঁচিয়ে দেন বিপক্ষ গোলরক্ষক। আর বিরতির পর রোনাল্ডোর একটি ফ্রিকিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। অবশেষে ৫৩ মিনিট গোলের দরজা খোলেন সেই সিআরসেভেন-ই।

পাঁচবার ব্যালন ডিওর জিতে এই মাসেই মেসির কীর্তি ছুঁয়েছেন তিনি। এবার বিশ্ব ক্লাবকাপে চ্যাম্পিয়ন হয়েও মেসিকে ছুঁয়ে ফেললেন রোনাল্ডো। দুই সেরার দ্বৈরথ বেশ জমে উঠেছে। একটা সময়ে মনে হয়েছিল মেসি রোনাল্ডোকে টেক্কা দিয়ে বেরিয়ে যাবেন। কিন্তু পরবর্তী সময়ে রোনাল্ডো প্রমাণ করে ছাড়ছেন তিনিও মেসির থেকে কোনও অংশেই কম যান না।
বিশ্ব ক্লাব কাপেও সাতটি গোল করে রোনাল্ডো এখন সর্বাধিক গোলদাতা। রোনাল্ডোর একের পর এক কীর্তি করে মেসিকে চ্যালেঞ্জ ছুঁড়েই যাচ্ছেন। ফুটবল বিশ্ব এখন তাকিয়ে রয়েছে আসন্ন মরশুমে এই দুই ফুটবল জাদুকর কী জাদু নিয়ে উপস্থিত হন, তার দিকে।

English summary
Real Madrid wins Club World Cup for scoring ability of cristiano ronaldo,

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.