ঘরের মাঠে বড় চ্যালেঞ্জ রিয়ালের, তিন পয়েন্টের লক্ষ্যেই নামবে বার্সাও

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনা ম্যাচ। লা লিগার প্রথম এল ক্লাসিকো। তবে নম্বরের বিচারে ঘরের মাঠের ক্লাসিকোর আগে বেশ খানিকটা চাপে রিয়াল মাদ্রিদ। এই মুহূর্তে লা লিগায় টেবলের এক নম্বরে রয়েছে বার্সেলোনা। তাদের পয়েন্ট ১৬ ম্যাচে ৪২। অন্যদিকে রিয়াল রয়েছে তালিকার ৪ নম্বরে। তাদের ঝোলায় পয়েন্ট ৩১।

ঘরের মাঠে চ্যালেঞ্জ রিয়ালের,তিন পয়েন্টের লক্ষ্যে বার্সাও

এরপর এল ক্লাসিকোর যা কিছু তা সবই এই অঙ্ক মাথায় রেখেই এগোতে হবে। চ্যালেঞ্জের সামনে জিনেদাইন জিদান। চ্যালেঞ্জের সামনে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এই মরশুমের শুরু থেকে লা লিগায় তেমন ফর্মের ঝলক দেখাননি সিআর সেভেনয যা নিয়ে সমালোচনাও হয়েছে প্রচুর। তাই নিজের ফিফা বেস্ট প্লেয়ার ও ব্যালন ডি অর কে মান্যতা দিতে হয় তাহলে এই এল ক্লাসিকোয় ফের জাদু দেখাতে হবে রোনাল্ডোকে।

ম্যাচের আগে রিয়াল সমর্থকদের জন্য সুখবর দিয়ে জিদান জানিয়েছেন এই ম্যাচে পাওয়া যাবে ১০০ শতাংশ ফিট ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। তিনি বলেছেন, 'এই ম্যাচের জন্য ও ১০০ শতাংশ ফিট। আজ ও অনুশীলনও করেছে। এটাই আমি দেখতে চেয়েছিলাম। বাকি কথা আমি ম্যাচের পরেই বলব।'

এই ম্যাচে যদি বার্সেলোনা যদি জিতে যায় তাহলে রিয়ালের সঙ্গে পয়েন্টের পার্থক্য হবে ১৪। চ্যাম্পিয়নশিপ জয়ের ক্ষেত্রে আরও ৬৬ পয়েন্টের গ্যাপ মেটাতে হলেও তা সহজ হবে না জানে রিয়াল থিঙ্ক ট্যাঙ্ক। বার্সা এ মরশুমে লা লিগায় এখনও অবধি একটি ম্যাচেও হারেনি। তাই এই ম্যাচ থেকে তিন পয়েন্ট পেয়ে লিড সরাসরি আরও বাড়িয়ে নিয়ে যাওয়ার একটা সুযোগ থাকবে আর্নেস্তো ভালভারদের ছেলেদের। সেটা না হলেও এক পয়েন্ট নিয়ে আসলেও অনেকটাই ভালো ফল হিসেবে ধরবে মেসি এন্ড কোং।

এ বছরের সেপ্টেম্বরের সুপার কাপে বার্সাকে দুই লেগ মিলিয়ে ৫-১ উড়িয়ে দিয়েছিল রিয়াল। এখন সেখান থেকেই ইন্সপিরেশন খুঁজছে তারা। তবে শেষ ছটি ম্যাচে রিয়ালের ফলাফল বেশ ভালো। জিদানের মগজাস্ত্রের প্রভাব দেখিয়েছে মাঠেও। এই কটি ম্যাচে ১৯ টি গোল করেছেন তারা। বার্নাবিউতে অ্যাওয়ে ম্যাচে গড়ে ২ টি করে গোল করেছে বার্সা। ফলে তাদের দিক থেকে এই ম্যাচেও গোলের বন্যা বইবে এমনটা ভাবার কোনও কারণ নেই।

রিয়াল বা বার্সেলোনায় তেমন বড় কোনও চোট আঘাতের খবর নেই। ফলে দুই হেভিওয়েটর এনকাউন্টারে, রোনাল্ডো-মেসি যেমন নামবেন , ঠিক তেমনিই নামবেন তাঁদের বাকি সেরা দশজনও।

English summary
Real Madrid 's must win el classico against Barcelona to keep La liga race

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.