উত্তর-পূর্বের ফুটবল ভক্তদের বর্ণবিদ্বেষী আক্রমণ, আইএসএলে হেঁট হল ভারতীয় ফুটবল

  • Posted By:
Subscribe to Oneindia News

আইএসএলে খেলতে চেন্নাইয়ে এসেছিল নর্থ ইস্ট ইউনাইটেড। চেন্নাইয়ান এফসি-র বিরুদ্ধে খেলা ছিল উত্তর-পূর্বের দলটির। এবং দক্ষিণের দলটির কাছে ৩-০ ব্যবধানে হেরে যেতে হয়েছে তাঁদের। আর সেই আনন্দে গা ভাসিয়ে চেন্নাইয়ের সমর্থকেরা মাঠে অভব্যতা করলেন তা নজিরবিহীন হয়ে থাকল। নর্থ ইস্ট দলের সমর্থকদের বর্ণবিদ্বেষী মন্তব্য ও অঙ্গভঙ্গি করে ভারতীয় ফুটবলের মাথা হেঁট করল চেন্নাইয়ের সমর্থকেরা।

আইএসএলে উত্তর-পূর্বের ফুটবল ভক্তদের বর্ণবিদ্বেষী আক্রমণ

গত সপ্তাহে আইএসএলের শুরুতেই গোয়ার কাছে ২-৩ ব্যবধানে হেরে শুরু করে চেন্নাইয়ান এফসি। এদিকে নর্থ ইস্ট ইউনাইটেড নতুন খেলতে আসা জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ০-০ ড্র করে।

বৃহস্পতিবারের ম্যাচে স্টেডিয়ামের একটি ভিডিও স্যোশাল সাইটে ভাইরাল হয়েছে। টুইটারের সেই ভিডিওতে দেখা যাচ্ছে কিছু উত্তর-পূর্বের মহিলাকে ইভটিজিং করছে একদল সমর্থক। যারা চেন্নাইয়ের সমর্থক বলে একজন ভিডিও পোস্ট করে অভিযোগ করেছেন। নানা ধরনের অশ্লীল অঙ্গভঙ্গি করা হয়েছে বলেও অভিযোগ।

সেই ঘটনা সামনে থেকে দেখার পরও কেউ এগিয়ে আসেননি। সকলে পাশ দাঁড়িয়ে মজা নিয়েছেন। কেউ কেউ তার মধ্যে থেকেও নর্থ ইস্ট সমর্থকদের কটূক্তি করেছেন বলে অভিযোগ। যদিও এই নিয়ে আইএসএল কমিটির কাছে এখনও কোনও অভিযোগ জমা পড়েনি। তবে ফুটবলের দুনিয়ায় যে চেন্নাইয়ান এফসি সমর্থকদের মাথা হেঁট হয়ে গিয়েছে তা বলাই যায়।

প্রসঙ্গত, নর্থ ইস্ট ইউনাইটেডকে হারালেও এরপরে জেতা তত সহজ হবে না চেন্নাইয়ানদের। আগামিদিনে খেলতে হবে এফসি পুনে সিটি ও আতলেতিকো দে কলকাতার সঙ্গে। ফলে নর্থ ইস্টকে হারিয়ে মজা পেলেও সামনে কঠিন সময় আসছে চেন্নাইয়ানদের।

English summary
NorthEast fans allegedly face racism, eve-teasing in Chennai stadium during ISL match
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.