রোনাল্ডো বনাম মেসি যুদ্ধ, দুই তারকা ফ্যানরা একনজরে দেখে নিন পরিসংখ্যান

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

মেসি বনাম রোনাল্ডো লড়াই সবসময়েই জমজমাট। একে অপরকে টেক্কা দেওয়ার লড়াইতে সবসময়েই দুই তারকা-র থেকে বেরিয়ে আসে সেরাটা।

রোনাল্ডো বনাম মেসি, একনজরে দেখে নিন পরিসংখ্যান

তবে গত দু'মরশুমে মেসির পুরস্কার ভাগ্যটা বিশেষ ভালো যাচ্ছে না। ২০১২ -র আগে যে ব্যালন ডি অরের পরিসংখ্যানের হিসাবটা ছিল মেসি ৪ ও রোনাল্ডো ১ , সেটা এখন মেসি ৫, রোনাল্ডো ৫ - এসে দাঁড়িয়েছে। ২০০৮ সাল থেকে রোনাল্ডো ও মেসি একে অপরকে টেক্কা দিয়েছেন সমানে সমানে। বিশ্বের তাবড় ফুটবলারদের জন্য তৃতীয় স্থান থেকেই যেন বরাদ্দ রয়েছে। ২০০৮ সালে প্রথম বার মেসিকে টেক্কা দিয়ে রোনাল্ডো হয়েছিলেন ব্যালন ডি অর। ২০০৯ সাল থেকে ২০১২ সালে টানা চার বার ব্যালন ডি অর পেয়েছিলেন লিওনেল মেসি। ২০১৩ ও ১৪ সালে পরপর পান রোনাল্ডো। ফের ২০১৫ সালে আপাতত-র মত শেষবার ব্যালন ডি অর পেয়েছেন এম এল টেন কারণ তারপর দুবারই সেটা পেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

আইফেল টাওয়ারের মঞ্চে ফের একবার সেরা হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রোনাল্ডো ফ্যানরা খুশি। তবে পরপর দুবার দ্বিতীয় হয়ে সন্তুষ্ট থাকতে হওয়া মেসি ফের একবার চাঙ্গা । নতুন চুক্তি সই করেছেন বার্সায়। তারওপর এ মরশুমে ফর্মের দারুণ ঝলকানি দেখাচ্ছেন সব মিলিয়ে এ মরশুমে দুই ফুটবলারের পারফরম্যান্সের ঝলক দেখবে দুনিয়া সেটাই যেন ঘোষণা হয়ে গেল আইফেল টাওয়ারের মঞ্চে।

একজন পুরস্কারের মঞ্চ থেকেই ফের সেরাটা দেওয়ার অঙ্গীকার করলেন আর অন্যজন মনে মনে করলেন অঙ্গীকার সামনের বার যেন আর দ্বিতীয় নয়, তিনিই হতে পারেন প্রথম।

English summary
Looking back at Balon De oro Messi vs Ronaldo battel
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.