আক্ষেপ অতীত, সুনীল ছেত্রীর গলায় আরও লড়াইয়ের অঙ্গীকার

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভালো সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারতীয় ফুটবল দল। ছোটরা বিশ্বকাপের মঞ্চে দারুণ লড়াই করছে আর দাদারা এশীয় স্তরে বড় লড়াইয়ের মঞ্চে তুলে নিয়ে গেল নিজেদের।

আক্ষেপ অতীত, সুনীল ছেত্রীর গলায় আরও লড়াইয়ের অঙ্গীকার

এই নিয়ে চতুর্থবার এশিয়া কাপের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে নিল ভারতীয় দল। ১৯৬৪, ১৯৮৪ ও ২০১১-র পরে ২০১৯। হাতে লাইফলাইন বাকি থাকতেই মূলপর্বে খেলার টিকিট পকেটে পুড়ে নিল তারা।

বুধবার ম্যাকাওকে ৪-১ গোলে হারিয়ে ২০১৯ এশিয়া কাপ মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে ভারত। বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে এ দিন রাওলিন, সুনীল ছেত্রী ও জেজের গোলে জেতে ভারত। বিপক্ষের লাম সেঙ্গ-এর আত্মঘাতী গোল ভারতের স্কোরলাইনে আরও এক গোল উপহার দেয়। প্রথমার্ধে একটি গোল অবশ্য শোধ করেছিলেন ম্যাকাওয়ের নিকোলাস টরা। প্রথমার্ধের শেষে স্কোর ছিল ১-১। কিন্তু দ্বিতীয়ার্ধে ভারত আরও আক্রমণাত্মক হয়ে ওঠে এবং আরও দু'গোল করে।

গত বার এশিয়া কাপে যোগ্যতা অর্জন করতে না পারার আফসোস এই সাফল্যে কিছুটা হলেও মিটবে বলে জানালেন সুনীল ছেত্রী। কেরিয়ারের ৫৫ নম্বর গোল করেন তিনি। সুনীল জানিয়েছেন, 'এটা আমাদের কাছে স্বপ্নের টুর্নামেন্ট। যেখানে এশিয়ার সেরা দলগুলো একে অপরের বিরুদ্ধে লড়াই করে। গতবার এশিয়া কাপে উঠতে না পেরে খুব আফসোস হয়েছিল। তার পর থেকে এই দিনটার স্বপ্ন চোখে নিয়েই খেলছিলাম। আজ সেই স্বপ্ন সত্যি হল।'

English summary
Indian football team qualify for afc cup for the fourth time
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.