Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইতিহাসে জ্যাকসন, হারলেও ফের একবার লড়ে মন জিতল ভারত

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

আমেরিকার কাছে হারের পর কলম্বিয়ার বিরুদ্ধে এক চাঙ্গা ভারতীয় দলকে দেখল গোটা দেশ। প্রথম ম্যাচে মাতোসের রক্ষণাত্মক স্ট্র্যাটেজি নিয়ে প্রশ্ন উঠেছিল, কিন্তু এদিন কলম্বিয়ার বিরুদ্ধে আক্রমণাত্মক ফুটবল খেলল মেন ইন ব্লু। তবে লড়লেও রূপকথা গড়তে ব্যর্থ অমরজিৎ সিং ও তাঁর ছেলেরা।

ইতিহাসে জ্যাকসন, ম্য়াচ হারলেও ফের একবার লড়ে মন জিতল ভারত

ভারতের গ্রুপে ঘানার বিরুদ্ধে আমেরিকা জয় পাওয়ায় তাদের শেষ ষোলয় যাওয়া নিশ্চিত হয়ে যায়। এদিকে ভারত ও কলম্বিয়া ম্যাচ ছিল দু'দলের কাছেই ডু অর ডাই। এদিন প্রত্যাশা মতই দলে বেশ কয়েকটি পরিবর্তন করেছিলেন কোচ মাতোস। প্রথমার্ধে আক্রমণ- প্রতিআক্রমণে জমে উঠেছিল ম্যাচ। দু পক্ষই বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল। ভারতীয় গোলরক্ষক ধীরজ সিং দায়িত্ব নিয়ে বেশ কয়েকটি গোল বাঁচান। পাশাপাশি ভারতীয়রা এদিন সুযোগ তৈরি করেছিল। প্রথমার্ধের একদম শেষে রাহুলের একটি দুরন্ত শট গোলে লাগে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে কলম্বিয়া এগিয়ে যায়। ৪৮ মিনিটে ভারতীয় রক্ষণ চিড়ে গোল করে যান পেনিয়ালোজা। এক গোলে পিছিয়ে ম্যাচ থেকে হারিয়ে যায়নি ভারত। বিশ্বকাপের ইতিহাসে ভারতীয় হিসেবে নাম লিখিয়ে ফেললেন জ্যাকসন সিং। ম্যাচের ৮২ মিনিটে প্রথম ভারতীয় হিসেবে গোলের নজির গড়লেন এই ভারতীয় তরুণ।

যদিও এই সুখ বেশিক্ষণ স্থায়ী হয়নি। মিনিট খানেকের মধ্যেই নিজের দ্বিতীয় গোল করে কলম্বিয়াকে ফের এগিয়ে দেন পেনিয়ালোজা।

লড়ল ভারত, মন জয় করল। তবু পারল না। ঠিক আছে শুরুটা তো শূন্য থেকেই করতে হয়। সেটা হল। তরুণ এই ফুটবলাররা দেখালেন আত্মপ্রকাশেই গোল করতে পারে ভারত। ইতিহাস তৈরি করতে পারে তারা।

English summary
India's fairytale is over in this year's u-17 world cup
Please Wait while comments are loading...