Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

দেশের মাটিতে স্বপ্নভঙ্গের যন্ত্রণা, গতবারের চ্যাম্পিয়ন ঘানার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ভারতের

  • Posted By:
Subscribe to Oneindia News

দেশবাসীর পূর্ণ সমর্থন কাজে এল না। প্রথমবার বিশ্বকাপের মঞ্চে খেলতে নেমে গ্রুপ লিগের শেষ ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন ঘানার কাছে হেরে অনূর্ধ্ব ১৭ যুব বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারত। এদিন ঘানার কাছে ০-৪ গোলে হেরে গেল অধিনায়ক অমরজিত কিয়ামের ছেলেরা।

ঘানার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় ভারতের

এদিন জওহরলাল নেহরু স্টেডিয়ামে অলৌকিকের আশায় মাঠ ভরিয়েছিলেন ফুটবলপ্রেমী দর্শক। শুরুতে প্রথমার্ধের ত্রিশ মিনিট ঘানার সঙ্গে সমানে সমানে লড়াই দেয় ভারত। ম্যাচের শুরুতেই কর্ণার পায় ভারত। তবে কলম্বিয়া ম্যাচের মতো মাথা ছুঁইয়ে বল জালে জড়াতে পারেননি জিকসন।

তারপরে ছয় মিনিটের মাথায় ঘানা সুযোগ পেয়ে যায়। তবে অফসাইডের জন্য গোল বাতিল হয়। এভাবেই দুই দল কখনও কর্ণার, কখনও ফ্রি-কিকের মাধ্যমে আক্রমণের চেষ্টা করে যাচ্ছিল।

প্রথমার্ধের ৪৩ মিনিটের মাথায় ঘানাকে গোল করে এগিয়ে দেন এরিক এইয়াহ। এরপরে দ্বিতীয়ার্ধে পরপর ভারতের সহজ ভুলের সুযোগে ম্যাচে চেপে বসে অভিজ্ঞ ঘানার খেলোয়াড়রা। ৫২ মিনিটের মাথায় ফের গোল করে দলকে এগিয়ে দেন এরিক এইয়াই।

শেষ ম্যাচে ২-০ গোলে পিছিয়ে পড়ে আর ম্যাচে ফিরে আসতে পারেনি ভারত। এরপরে ম্যাচ শেষের আগে অল্প সময়ের ব্যবধানে পরপর দুটি গোল দিয়ে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় ঘানা। ম্যাচের ৮৬ ও ৮৭ মিনিটের মাথায় পরপর গোল করেন অতিরিক্ত খেলোয়াড় রিচার্ড দানসু ও এমানুয়েল তোকু। সবমিলিয়ে ভারতের সমস্ত প্রতিরোধ সত্ত্বেও একেবারের চ্যাম্পিয়নের মতো খেলেই দ্বিতীয় রাউন্ডে চলে গেল ঘানা। অন্যদিকে বাকী দুটি দল হিসাবে এ গ্রুপ থেকে শেষ ১৬-য় জায়গা করে নিল মার্কিন যুক্তরাষ্ট্র ও কলম্বিয়া।

English summary
Ghana beat India 4-0 in FIFA U-17 World Cup match
Please Wait while comments are loading...