Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফিফার নজরে কলকাতা লিগের গড়াপেটা, ময়দানে জোর শোরগোল

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

কলকাতা লিগের ম্যাচে গড়াপেটা। তাও ফিফার স্ক্যানারের তলায়। হ্যাঁ ঠিক এরকম ঘটনাটাই ঘটেছে। সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভিয়েতনামের কুখ্যাত বেটিং চক্র নাকি এবার কলকাতা ময়দানেও। এরকমই মারাত্মক অভিযোগে এআইএফএফ কে চিঠি পাঠিয়েছে খোদ ফিফা।

কলকাতা ময়দানের ম্যাচ ফিক্সিংয়ে নজর ফিফার

ফিফা নিযুক্ত সংস্থা 'স্পোর্টস র‌্যাডার'-এর অভিযোগ কলকাতা লিগের টালিগঞ্জ অগ্রগামী বনাম রেনবো ম্যাচে গড়াপেটা হয়েছিল। ওই ম্যাচে ২-১ গোলে জিতেছিল টালিগঞ্জ অগ্রগামী। প্রসঙ্গত উল্লেখ্য কোচ সুভাষ ভৌমিক ওই ম্যাচেই টালিগঞ্জ অগ্রগামীর দায়িত্ব নিয়েছিলেন।

সংবাদমাধ্যম সূত্রে প্রকাশিত খবর অনুযায়ি ওই ম্যাচ চলাকালীন মাঠে এক বিদেশি সাংবাদিক ছিলেন। তিনি একটি টুইটার অ্যাকাউন্টে বিভিন্ন তথ্য দিয়ে বিভিন্ন বিষয় তুলে ধরেন। এরপরই ফিফার থেকে এআইএফএফ -এ এসেছে চিঠি।

শতাব্দী প্রাচীন কলকাতা লিগে এর আগেও বিভিন্ন সময়ে গড়াপেটার অভিযোগ উঠেছে। কিন্তু তার উপর যে বিশ্বের সর্বোচ্চ ফুটবল নিয়ামক সংস্থা ফিফা নজর রাখছে সেটা জানা ছিল না কলকাতা ময়দানের কারোরই। উৎপল গঙ্গোপাধ্যায়ও চমকে উঠছেন এই খবর পেয়ে।

ফিফা নিযুক্ত ফেডারেশনের ইন্ট্রিগ্রিটি অফিসার জাভেদ সিরাজ চিঠি পাঠিয়েছেন উৎপল গঙ্গোপাধ্যায়কে। চিঠির বক্তব্য অনুসারে স্পোর্টস র‌্যাডার বলেছে কলকাতা প্রিমিয়ার লিগে-র টালিগঞ্জ অগ্রগামী বনাম রেনবো ম্যাচ নিয়ে তদন্ত করতে।

বিভিন্ন বেটিং সাইটের গ্রাফ নজর করে দেখা গেছে সেই ম্যাচ ঘিরে যেভাবে বেটিং গ্রাফ ওঠানামা করেছে ম্যাচও ঠিক সেভাবেই হয়েছে। তবে রেনবো-র পক্ষ থেকে কর্মকর্তা জানিয়েছেন তাঁদের যদি ম্যাচ গড়পেটাই করতে হত তাহলে কী মোহনবাগানের বিরুদ্ধে দুরন্ত লড়াই করে ম্যাচ ড্র করতেন। অন্যদিকে টালিগঞ্জের পক্ষ থেকে সুভাষ ভৌমিক জানিয়েছেন তাঁর এ বিষয়ে কিছুই জানা নেই।

সূচিতে ২৫ অগস্ট ওই ম্যাচটি ছিল ইস্টবেঙ্গল মাঠে। টালিগঞ্জ জেতে ২-১ গোলে। খেলাটি টিভিতে সম্প্রচার হয়েছিল। আইএফএ সূত্রের খবর, এই ম্যাচটি ঘিরে অবনমন বা চ্যাম্পিয়ন হওয়ার কোনও সুযোগ ছিল না। তাদের প্রশ্ন, তা হলে গড়াপেটা হবে কেন? সব মিলিয়ে ফিফার চিঠিতে বেশ শোরগোল পড়ে গেছে কলকাতা ময়দানে।

English summary
FIFA sends letter to AIFF find out match fixing allegation in Kolkata league
Please Wait while comments are loading...