Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ইনফান্তিনোর মুখে এ কী কথা, ভারতীয়দের গর্ব বাড়ালেন ফিফা প্রেসিডেন্ট

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতে ক্রিকেট ধর্ম , আর ক্রিকেটাররা ভগবান, এমনটাই কথিত। কিন্তু ফিফা সভাপতি জিয়ানি ইনফানন্তিনো ভারতে এসে এক নতুন ঘোষণা করলেন। জানিয়ে দিলেন, 'ভারত এখন ফুটবলের দেশ। '

ইনফান্তিনোর মুখে এ কী কথা

বৃহস্পতিবার ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফানন্তিনো কলকাতায় আসেন। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনাল যুবভারতীতে। অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপে কোনও উদ্বোধনী অনুষ্ঠান না হলেও ফাইনাল ম্যাচে যুবভারতীতে হাজির থাকছেন ফিফা প্রেসিডেন্ট।

দেশের ফুটবল উন্মাদনা দেখে তিনি বলেছেন, 'ভারত এখন ফুটবলের দেশ। ' বিশ্বকাপকে সফল করার জন্য দেশের প্রত্যেক ফুটবলপ্রেমীকে ধন্যবাদ জানান ফিফা সভাপতি।

অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপের ফাইনালে স্পেন ও ইংল্যান্ড মুখোমুখি হচ্ছে। এদিন ফিফা সভাপতি এসে ফাইনালের মর্যাদা আরও খানিকটা নিঃসন্দেহে বাড়িয়ে দিলেন। একের পর এক ফুটবল ম্যাচ ঘিরে বিশ্বকাপের উত্তাপ ক্রমশই বাড়ছে। ম্যাচে জনপ্রিয়তা দেখে খুশি ফিফা-ও। ভারতে যেভাবে অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ সফল হয়েছে তাতে মুগ্ধ ইনফান্তিনো।

এদিন এআইএফএফ সহ-সভাপতি সুব্রত দত্ত বিমানবন্দরে যান ইনফান্তিনোকে অভ্যর্থনা জানাতে। ফাইনালের আগে সভাপতি প্রফুল্ল প্যাটেলের সঙ্গে একটি বৈঠক করবেন ইনফান্তিনো।

শনিবাসরীয় যুবভারতী হাইভোল্টেজ বিশ্বযুদ্ধের জন্য তৈরি। তার আগে ইনফান্তিনোর শহরে আসা আরও একবার প্রমাণ করে দিল এবার বিশ্বমানচিত্রে জায়গা করে নিচ্ছে ভারতীয় ফুটবল। তিনি বলেন, 'প্রত্যেক ভারতীয়কে ধন্যবাদ। এটা খুবই গুরুত্বপূর্ণ। এখানে আসতে পেরে খুবই ভালো লাগছে।'

English summary
Fifa president Gianni Infantino declares India as a football nation
Please Wait while comments are loading...