Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফের মেসিকে টেক্কা, এবার ‘সাত’-এর লক্ষ্যে ‘ফিফা দ্য বেস্ট’ সি আর সেভেন

Subscribe to Oneindia News

এবারও মেসিকে টেক্কা দিলেন তিনি। দলগত সাফল্যে ভর করে আবার 'দ্য বেস্ট' ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ব্যক্তিগত মুন্সিয়ানায় মেসি এবার এগিয়ে থাকলেও শেষ হাসি হাসলেন রিয়াল তারকাই। ২০১৭ ফিফা বর্ষসেরার পুরস্কার জিতে মেসিকে ধরে ফেললেন তিনি। দু-জনেই পাঁচবার করে জিতেছেন বর্ষসেরার পুরস্কার। অতএব লড়াই এবার সমান-সমান।

ফের মেসিকে টেক্কা, এবার ‘সাত’-এর লক্ষ্যে ‘ফিফা দ্য বেস্ট’ সি আর সেভেন

এই দশকে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর হাতেই উঠেছে ফিফা বর্ষসেরার সম্মান। গত দশবার তাঁরা দুজনেই ভাগ করে নিয়েছেন এই পুরস্কার। বিশ্বের আর কোনও ফুটবলার তাঁদের সাফল্যে ভাগ বসাতে পারেনি। আর শেষ চারবারের মধ্যে তিনবার বর্ষসেরা হয়ে মেসিকেও চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন সি আর সেভেন।

ফের মেসিকে টেক্কা, এবার ‘সাত’-এর লক্ষ্যে ‘ফিফা দ্য বেস্ট’ সি আর সেভেন

সোমবার রাতে দিয়েগো আর্মান্দো মারাদোনা ও রোনাল্ডো দ্য লিমা বর্ষসেরার পুরস্কার তুলে দেন ক্রিশ্চিয়ানোর হাতে। আর 'দ্য বেস্ট' পুরস্কার হাতে নিয়ে সিআর সেভেন বলে দিলেন পরবর্তী লক্ষের কথা। তিনি বললেন, 'আমি চাই সাতটা। পাঁচটা হয়েছে। সাত আমার প্রিয় সংখ্যা। সেই সংখ্যা ছুঁতে চাই আমি।' অর্থাৎ সিআর সেভেনের স্বপ্নপূরণ হবে সাতবার বর্ষসেরার সম্মান হাতে নিয়ে।

গত মরশুমে রিয়ালের জার্সিতে সাফল্যের পাশাপাশি দেশের জার্সিতেও সমান সাফল্য পান রোনাল্ডো। তিনি ক্লাবকে যেমন চ্যাম্পিয়ন্স লিগ ও লা লিগা দিয়েছেন, তেমনই দেশকে করেছেন প্রথম ইউরো চ্যাম্পিয়নের গৌরব। তাই ফিফার বর্ষসেরার লড়াইয়ে তিনি বেশ কয়েক কদম এগিয়ে ছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী মেসির থেকে। মেসি এবার একমাত্র কোপা দেল রে চ্যাম্পিয়ন করেছেন বার্সেলোনাকে। কিন্তু রোনাল্ডোর তুলনায় অনেক বেশি গোল করেন মেসি। অবশ্য তা পর্যাপ্ত ছিল না রোনাল্ডোকে টেক্কা দেওয়ার জন্য।

ফের মেসিকে টেক্কা, এবার ‘সাত’-এর লক্ষ্যে ‘ফিফা দ্য বেস্ট’ সি আর সেভেন

গতবার ব্যালন ডিওর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ফিফা আলাদা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করে। কিংবদন্তি ইংল্যান্ড ফুটবলার জর্জ বেস্টের নামে এই পুরস্কারের নাম হয় ফিফা দ্য বেস্ট। প্রথম সংস্করণে এই পুরস্কার উঠেছিল রোনাল্ডোর হাতে। এবারও তাঁর হাতেই শোভা পেল ফিফা দ্য বেস্ট। পৃথকভাবে বিশ্লেষণে ব্যালন ডি ওর সংখ্যায় মেসি ৫-৩ ফলে এগিয়ে থাকলেও, রোনাল্ডো ফিফা দ্য বেস্ট-এ পাল্টা দিয়েছেন মেসিকে। তাঁর পক্ষে ফল ২-০।

English summary
Cristiano Ronaldo gets Fifa the Best award retaining Lionel Messi. CR7 is the best five times in last 10 years.
Please Wait while comments are loading...