Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

ফুটবলে ভারতের উত্থান নিশ্চিত, তবে মিরাকেল সম্ভব নয়, কেন বললেন এক ইংলিশ তারকা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতীয় ফুটবল প্রথমবার বিশ্বমঞ্চে আত্মপ্রকাশ করল। কিন্তু সব কটি দলের মধ্যে ভারত শেষ স্থানটি পেয়েছে। তবে এই দেশের ফুটবল ভবিষ্যত নিয়ে আশাবাদী সল ক্যাম্পবেল।

ফুটবলে ভারতের উত্থান নিশ্চিত, তবে মিরাকেল সম্ভব নয়, কেন বললেন এক ইংলিশ তারকা

আর্সেনাল ও ইংল্যান্ড জাতীয় দলের জার্সি গায়ে দারুণ খেলেছেন সল ক্যাম্পবেল। তাঁর মতে নিশ্চিতভাবেই ভারতীয় ফুটবলের উন্নতি সম্ভব। তবে একদিনে কিছুই বদলায় না। বিশ্ব ফুটবলে ১৫-২০ বছর আগেও এভাবে জুনিয়র ফুটবলাররা মানসিক ও শারীরিক জোরের অধিকারী ছিলেন না। কিন্তু বিশ্ব ফুটবল যদি পারে তাহলে ভারতীয় ফুটবলও পারবে।

ফুটবলে ভারতের উত্থান নিশ্চিত, তবে মিরাকেল সম্ভব নয়, কেন বললেন এক ইংলিশ তারকা

এই মুহূর্তে ভারতীয় দল ফিফা র‍্যাঙ্কিং ১০৫ -ক্যাম্পবেল বলেছেন, 'এরকম অনেক দেশ আছে যারা ভারতের থেকে ৫০-১০০ বছর এগিয়ে,কিন্তু ভারতকে কোনও একটা জায়গা থেকে শুরু করতে হবে,এবং জিজ্ঞাসা করতে হবে বাকি সবাইকে ধরতে গেলে আমাদের কী করা উচিত। ফিফার এই অনুর্ধ্ব ১৭ বিশ্বকাপ একটা ভালো পদক্ষেপ। তবে রাতারাতি কোনও কিছু পাল্টায়না। '

এদিকে ভারতে এসে নিজের দলকে চ্যাম্পিয়ন করে নিয়ে ফিরলেন সল ক্যাম্পবেল। ফলে দারুণ খুশি। তাঁদের সময় ইংল্যান্ড ফুটবল দল এভাবে বিশ্বমঞ্চে সাফল্য এনে দিতে পারেননি তাঁরা। কিন্তু আজকের ব্রিউস্টার-ফডেনরা যেভাবে খেলছেন তাতে আরও সাফল্যের রাস্তায় হাঁটার বিষয়ে আশাবাদী তিনি।

English summary
Campbell believes that India can defienely go up in world football
Please Wait while comments are loading...