Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

গদিচ্যূত ব্লাটারের বিরুদ্ধে তোপ মহিলা ফুটবলারের, যৌন হেনস্তার ঘটনায় বিদ্ধ প্রাক্তন ফিফা প্রেসিডেন্ট

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ফিফা প্রেসিডেন্ট ছিলেন তিনি। আজ তিনি গদিচূত্য। একাধিক অনৈতিকত আর্থিক লেনদেন অভিযোগে তিনি এখন অপসৃত। তিনি সেপ ব্লাটার। এবার তাঁর বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করলেন মার্কিন মহিলা ফুটবলার হোপ সোলো।

গদিচ্যূত ব্লাটারের বিরুদ্ধে যৌন হেনস্তার তোপ মহিলা ফুটবলারের

দিন কয়েক আগে সোশ্যাল মিডিয়ায় 'মি টু' বলে একটি ক্যাম্পেন তৈরি হয়েছিল। যেখানে যাঁরা কোনও না কোনও সময়ে যৌন হেনস্তার শিকার হয়েছেন তাঁরা মুখ খুলেছিলেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন আমেরিকা মহিলা ফুটবল দলের গোলরক্ষক হোপ সোলো। তিনি জানিয়েছেন ২০১৩ -র ব্যালন ডি অর অনুষ্ঠানের সময় তাঁকে যৌন হেনস্তার শিকার হতে হয়েছিল। আর যাঁর বিরুদ্ধে তিনি অভিযোগের আঙুল তুলেছেন তিনি হলেন তদানীন্তন ফিফা প্রেসিডেন্ট সেপ ব্লাটার।

গদিচ্যূত ব্লাটারের বিরুদ্ধে যৌন হেনস্তার তোপ মহিলা ফুটবলারের

একটি সাক্ষাৎকারে নিজের দুঃসহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন মার্কিন মহিলা ফুটবল দলের গোলরক্ষক হোপ সোলো। একাধিক টুর্নামেন্টে গোল্ডেন গ্লাভের অধিকারানিকে অস্বস্তিকরভাবে ছুঁয়েছিলেন সেপ ব্লাটার। ব্যালন ডি অরের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাঁর পশ্চাতদেশে খামচে ধরেছিলেন তদানীন্তন প্রেসিডেন্ট সেপ ব্লাটার। সেসময় ফিফা-র বর্ষসেরা মহিলা ফুটবলারের হাতে পুরস্কার তুলে দেওয়ার জন্য স্টেজে ব্লাটারের পাশে দাঁড়িয়েছিলেন হোপ। এসময়েই ঘটে এই নক্কারজনক ঘটনা।

নিজের জাতীয় দলের সতীর্থ অ্যাবি ওয়ামব্যাচকে পুরস্কার দিচ্ছিলেন তথন। পুরো ঘটনায় ভেঙে পড়েন হোপ। কিন্তু সেসময় কোনও প্রতিবাদ তিনি করতে পারেননি। নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলেই মেয়েদের ওপর রোজ ঘটে চলা ঘটনার প্রতিবাদ করেন তিনি। তাঁর পোস্টে তিনি লিখেছেন কীভাবে মহিলা প্লেয়াররা দিনের পর দিন কোচ, সাপোর্টস্টাফ, অন্য খেলোয়াড়দের হাতে হেনস্তার শিকার হন। এমনকি তাঁদের নিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন অশ্লীল মন্তব্য করা হয়। হোপ বলেছেন আমরা এটাকে সমাজের অঙ্গ বলে দিনের পর দিন মেনে নিয়েছি। কারণ এর বিরুদ্ধে কথা বলতে প্রচুর শক্তি লাগে।


হোপের এই অভিযোগের পর নিঃসন্দেহে ব্লাটারের কলঙ্কের মুকুটে আরও খানিকটা কালিমা লিপ্ত হল। ১৯৯৮ থেকে ২০১৫ অবধি ফিফা প্রেসিডেন্টের দায়িত্ব সামালানো ৮১ -র ব্লাটার কোনও শাস্তি বা তদন্তের মুখে পড়বেন কিনা এখনও নিশ্চিত নয়।
English summary
After corruption this time Sepp Blatter has been accused of sexual assult
Please Wait while comments are loading...