ফের অনুশীলনে দীপা 'প্রাদুনোভা', ফোকাসে এশিয়ান গেমস

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

দীপা কর্মকার ফের অনুশীলন শুরু করলেন। রিও অলিম্পিক্সে ভারতীয় জিমন্যাস্টিকের হয়ে ইতিহাস লেখা দীপা চোটের কারণে আট মাস অনুশীলন করতে পারেননি। ২৪ বছরের জিমন্যাস্ট ফের একবার ভল্টে ফিরছেন। গত এপ্রিলে বাঁ হাঁটুতে অস্ত্রোপচারের কারণে বিশ্রামে ছিলেন দীপা।

ফের অনুশীলনে দীপা 'প্রাদুনোভা', ফোকাসে এশিয়ান গেমস

নয়া দিল্লির ইন্দিরা গান্ধী ইন্ডোর স্টেডিয়ামে ফের ভল্টের অনুশীলন শুরু করেছেন তিনি। তত্বাবধানে তাঁর দ্রোণাচার্য কোচ বিশ্বেশ্বর নন্দী। বিশ্বেশ্বর জানিয়েছেন ছোট থেকেই দারুণ মানসিক জোর রয়েছে দীপার। প্রাদুনোভা ভল্ট করে সকলের নজর কেড়ে নেওয়া দীপা এখন উজবেকিস্তানের ওকসানা চুসোভিতনার ভল্টের ভিডিও দেখছেন। ওকসানা ৪২ বছর বয়সেও প্রাদুনোভা ভল্ট অনুশীলন করেন। ওকসানা এর আগে সোভিয়েত ইউনিয়ন ও জার্মানির হয়েও ভল্ট করেছেন।

দীপার কোচ আরও জানিয়েছেন, 'ওকসানা এই মুহূর্তে মন্ট্রিলে বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ গ্রহণ করেছেন। উনি ফাইনাল ভল্টে উঠেছিলেন। ' ওনার ভিডিও দেখার পর দীপা কর্মকার অভিভূত। তিনি তাঁর কোচের কাছেই জানতে চেয়েছেন কী করে ওকসানা এই বয়সেও প্রাদুনোভা পারফর্ম করেন। বিশ্বেশ্বর নন্দীর কথায় অনুশীলন করলে কোনও কিছুই অসম্ভব নয়। একমাত্র কঠিন পরিশ্রমই সাফল্যের রেসিপি।

দীপার এই মুহূর্তে যা অবস্থা তাতে কমনওয়েলথ গেমসে অংশ নেওয়া-র সম্ভবনা খুব একটা উজ্জ্বল নয়। তবে এশিয়ান গেমসের আগে পুরোপুরি ফিট হয়ে যাবেন দীপা কর্মকার। তবে তার আগে তুলনায় কম প্রতিযোগিতামূলক ইভেন্ট গুলিতে অংশ নিয়ে দীপা নিজেকে এশিয়ান গেমসের জন্য প্রস্তুত করবেন।

English summary
Dipa Karmakar resumes training after her operation

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.