কৈশোরের বিকাশে নতুন দায়িত্বে যুবি, ক্রিকেটে ফেরার বিষয়ে আশাবাদী

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ইয়ো-ইয়ো টেস্টে পাশ করেও শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ডাক এল না যুবরাজ সিংয়ের। তবে তিনি বিন্দাস তিনি আশাবাদী জীবনের চড়াই -উতরাই পেরিয়ে ফের দলে ফিরতে পারবেন তিনি। এরই মধ্যে ফের এক সামাজিক দায়িত্ব পালনে যুবি।

কৈশোরের বিকাশে নতুন দায়িত্বে যুবি, ক্রিকেটে ফেরার বিষয়ে আশাবাদী

কৈশোরকে সঠিক রূপ দিতে ইউনিসেফের নতুন মিশন, 'পাওয়ার অফ স্পোর্টস টু শেপ দ্য ফিউচার অফ অ্যাডোলেশেনস '। অর্থাৎ এই মিশনের উদ্দেশ্য হবে কৈশোরকে সঠিক রূপ দিতে খেলা-র প্রয়োগ। ইউনিসেফের এই উদ্যোগে সঙ্গী হয়েছে আইসিসি-ও।

যুবি বলেছেন, 'দক্ষিণ এশিয়া-য় এই মুহূর্তে ৩৪০ কোটি কিশোর রয়েছেন। ওঁদের মধ্যে প্রচুর শক্তি ও এনার্জি রয়েছে, এই শক্তিকে কাজে লাগাতে হবে। আমি খুব আশাবাদী। তবে এটা একটা বড় চ্যালেঞ্জ। এঁদের মাধ্যেমেই ভবিষ্যতে বড়ভাবে ফোকাস করা যাবে দক্ষিণ এশিয়ার কিশোরদের।'

এই প্রোগ্রামে যুবি-র সঙ্গী হয়েছেন আফগানিস্তান, পাকিস্তান, শ্রীলঙ্কা ও বাংলাদেশের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ক্রিকেটাররা।

এদিকে একদিন আগেই এমএসকে প্রসাদের নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলী শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে যুবির বদলে দলে বেছে নিয়েছেন ওয়াশিংটন সুন্দর, দীপ হুডা, মহম্মদ সিরাজ, বাসিল থাম্পি এবং জয়দেব উনাদকরদের মতো তরুণ ক্রিকেটারদের।

এদিকে এতেও হাল ছাড়তে নারাজ আত্মবিশাসী যুবরাজ বলেছেন, 'নিজের ওপর বিশ্বাস আছে। ২০১৯ পর্যন্ত আমি ক্রিকেটে আছি, এই স্বপ্নই আমি দেখি।'

English summary
Yuvraj has given a new role by unicef he is now a brand ambassador for social cause
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.