অণুপ্রেরণা দিলেন, শুভেচ্ছা জানালেন, অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপগামী দলকে বিশেষ বার্তা বিরাটের

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে তিনি ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছিলেন। সেইবার চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেই সময় থেকে লাইমলাইটে আসেন বিরাট। ২০০৮ সালের সেই দিন আজও অমলিন বিরাটের মনে।

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপগামী দলকে বিশেষ বার্তা বিরাটের

২০১৮ সালের অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে এবারের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক পৃত্থী শ ভাল ফলের বিষয়ে আশাবাদী। বিরাটও ভারতীয় দলকে শুভেচ্ছা জানাচ্ছেন।

বিরাট কোহলি জানিয়েছেন, 'আইসিসি অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ আমার কেরিয়ারের খুব গুরুত্বপূর্ণ মাইলস্টোন।এই প্রতিযোগিতা আমাদের কেরিয়ার তৈরি করতে সাহায্য করে। তাই আমার মন ও হৃদয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দারুণ গুরুত্বপূর্ণ জায়গা। তোমরা যে সুযোগ পাচ্ছো, সেটা বুঝতে হবে এবং সম্মান জানাতে হবে। আমার হৃদয়ে এর আলাদা স্থান। '

তিনি স্মৃতির সারণী বেয়ে আরও হেঁটেছেন , ক্রিকেটারদের উদ্বুদ্ধ করতে আরও উদাহরণ দিয়েছেন। বলেছেন, 'আমার মনে আছে কেন উইলিয়ামসনের বিরুদ্ধে খেলেছিলাম। ওর ব্যাটিংয়ের মান আর পাঁচজনের চেয়ে অনেক আলাদা ছিল। স্মিথের বিরুদ্ধে অনুর্ধ্ব ১৯ স্তরে আমি খুব বেশি খেলিনি কিন্তু ও দীর্ঘ পথ ক্রিকেটে পেরিয়ে এসেছে। আমাদের ব্যাচের এত লোককে দেখতে পেয়ে ভালো লাগে। বিভিন্ন ক্রিকেটারই তাঁদের নিজের দেশের হয়ে অনুর্ধ্ব ১৯ স্তর থেকে খেলছেন। '

অনুর্ধ্ব ১৯ স্তর থেকে বহু বিখ্যাত ক্রিকেটারই উঠে এসেছেন। অস্ট্রেলিয়ার মাইকেল ক্লার্ক, ইংল্যান্ডের মাইকেল আর্থারটন, ভারতের বীরেন্দ্র সেওয়াগ, নিউজিল্যান্ডের ব্র্যান্ডন ম্যাককালাম, সকলেই অনুর্ধ্ব ১৯ সিস্টেমের সফল উদাহরণ।

সব মিলিয়ে এইসব উদাহরণ দিয়ে অনুর্ধ্ব ১৯ -র ভারতীয় দলকে উদ্বুদ্ধ করেছেন বিরাট। পাশাপাশি তাঁদের ভালো ফলের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন।

English summary
Virat Kohli wishes U-19 team for World Cup Campaign

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.