হল না পারফেক্ট পার্টনারশিপ, ম্যাচ হারার দায় যাদের ওপর দিলেন বিরাট

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

পার্টনারশিপ গড়তে পারেননি ব্যাটসম্যানরা তাই কেপটাউন টেস্টে সুযোগ পেয়েও জয় হাতছাড়া হয়েছে ভারতের। ম্যাচ হারের পর এমনই মন্তব্য অধিনায়ক বিরাট কোহলির।

হল না পারফেক্ট পার্টনারশিপ ম্যাচ হারার দায় যাঁদের ওপর দিলেন বিরাট

[আরও পড়ুন:আইপিএলে-র ঝলমলে আলোয় ছিল চোখ, তবু আয়কর হানাকে লুকিয়ে রাখতে পারল না বিসিসিআই ]

প্রথম টেস্টের চতুর্থ দিনে ভারতের জয়ের জন্য লক্ষ্য ছিল ২০৮ রান। প্রোটিয়া ব্রিগেডকে দ্বিতীয় ইনিংসে ১৩০ রানে অলআউট করে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট জয়ের একটা সুযোগ তৈরি করে দিয়েছিলেন ভারতীয় বোলাররা। কিন্তু টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা কেউই সেই সুযোগটাকে কার্যকরী হয়ে উঠতে দিলেন না। দলের হারের ময়নাতদন্তে নেমে এমনটাই মত ক্যাপ্টেন কোহলির।

দক্ষিণ আফ্রিকার ভ্যারন ফিলন্ডার কেরিয়ারের সের বোলিং প্রদর্শন করে ৪২ রানে ৬ উইকেট তুলে নেন। ডেল স্টেইন চোটের কারণে ডেল স্টেইন ছিটকে যাওয়ার জন্য যে ঘাটতি প্রোটিয়া বোলিংয়ে হওয়ার কথা ছিল, তা যেন একাই ঢেকে দেন ফিলন্ডার।

বিরাট কোহলি হতাশ ভারত দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে ২৮৬ রান করতে দেওয়ায়। অধিনায়ক বিরাট কোহলি মনে করছেন সেটাই তাঁর দলের প্রথম ভুল। তবে এই ভুলটাই শুধু নয়, ভারতীয় দলের ব্যাটিং ডিসপ্লে এতটাই হতশ্রী হয়েছে সেটাই হয়ে দাঁড়িয়েছে গোদের ওপর বিষফোঁড়া। বিরাট কোহলি জানিয়েছেন, 'আমরা যদি আমাদের সুযোগ গুলো কাজে লাগাতাম কাউন্টার অ্যাটাকগুলো সব ঠিক হত তাহলে ওঁদের ২২০ রানে আটকে রাখা যেত। সেটাই ঠিক টার্গেট হত।'

কোহলি আরও বলেছেন, 'আমরা এমন দল নই যাঁরা মনে করি এটা হলে কী হতে পারত, তবে এক সঙ্গে ঝাঁক বেঁধে উইকেট হারানোটা নিয়ে খতিয়ে দেখতে হবে। সারাদিনে কিন্তু সবসময়েই আমরা ম্যাচে ছিলাম। '

সুযোগ সহজ ছিল না , কিন্তু কেপটাউন টেস্ট জয় অসম্ভবও ছিল না মানছেন বিরাট কোহলি। তিনি জানিয়েছেন ভুলগুলি থেকে শিক্ষা নিয়ে তাঁর পরের টেস্টে ভালো পারফরম্যান্স দেবেন। দুটি ইনিংসে 'মিনি কোলাপস ' অর্থাৎ ছোট ভেঙে পড়াকেই টেস্ট হারের জন্য দায়ি করছেন বিরাট কোহলি।

তবে হারের পরেও দলের ক্রিকেটারদের মানসিকতার প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক। তাঁর মতে দেশ থেকে বেরিয়ে একেবারে অন্যরকম পরিবেশে নিজেদের সেরাটা দেওয়ার জন্য দল উজাড় করে দিয়েছে, যেটা নিঃসন্দেহে প্রশংসাযোগ্য।

[আরও পড়ুন:প্রভাব খাটিয়ে রাজ্য টি২০ দলে ঢুকে পড়লেন নেতার ছেলে, বাদ সর্বোচ্চ রান সংগ্রাহক]

English summary
Virat Kohli slams batsman for Capetown test loss

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.