Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'২০০'-র ম্যাচে কোহলির ১০০, সামনে রইলেন শুধু 'ভগবান'

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বিরাট কোহলি এখন সত্যিই 'বিরাট'। ভারত অধিনায়ক হিসেবে দলের প্রয়োজনে জ্বলে উঠছে তাঁর ব্যাট। পাশাপাশি নিজের কেরিয়ারের মাইলস্টোন ফলকে লিখে রাখছেন ক্রিকেট ইতিহাস বইয়ের মাইলস্টোন পেজ।

'২০০'-র ম্যাচে কোহলির ১০০

রবিবার ওয়াংখেড়েতে বিরাট কোহলি যখন খেলতে নেমেছিলেন তখন এটা শুধু তাঁর ২০০তম ক্রিকেট ম্যাচ ছিল । কিন্তু প্রথম ইনিংস যখন শেষ হল তখন সেটা দুর্দান্ত পারফরম্যান্সের মাইলফলক হয়ে রইল। এদিন আন্তর্জাতিক কেরিয়ারের ৩১ তম শতরানটা করে নিলেন বিরাট। এতদিন রিকি পন্টিংয়ের সঙ্গে ৩০ টি শতরান নিয়ে একই আসনে ছিলেন বিরাট। এদিন টপকে গেলেন তাঁকেও। এখন বিশ্ব ক্রিকেটে একদিনের ম্যাচে সবচেয়ে বেশি শতরানের মালিক সচিন তেন্ডুলকরের পরেই বিরাট।

২০০৮ সালে ডাম্বুলায় শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ দিয়ে নিজের একদিনের কেরিয়ার শুরু করেছিলেন বিরাট। সেখান থেকে ২০১৭ সালে নিজের ২০০ তম ম্যাচ খেলে ফেললেন বিরাট কোহলি। পাশাপাশি এক বছরে ভারত অধিনায়ক হিসেবে সবেচেয় বেশি রানের মালিক হলেন বিরাট। টপকে গেলেন আজহারের ১২৬৮ রান ও সৌরভের ১২২৩ রানকে।

নিউজিল্যান্ডে-র বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে ১২৫ বলে ১২১ রান করেন কোহলি। এদিনের কোহলির ইনিংস ৯ টি চার ও ২ টি ছয় দিয়ে সাজানো। মুলত ক্যাপ্টেন কোহলির ব্যাটে ভর দিয়েই এদিন ৫০ ওভারে ৮ উইকেটে ২৮০ করে ভারত।

English summary
Virat Kohli scores 100 in his 200th match
Please Wait while comments are loading...