ডিভিলিয়ার্সের সঙ্গে যুদ্ধে-র আগে এমন মত বিরাট কোহলির

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বিশ্ব ক্রিকেটে এখন যাঁরা দাপুটে ব্যাটসম্যান রয়েছেন তাঁদের মধ্যে বিরাট কোহলি ও এ বি ডিভিলিয়ার্সের নাম একদম সামনের সারিতে তা নিয়ে কোনও সন্দেহ নেই। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দু'জনেই খেলেন বেঙ্গালুরু রয়াল চ্যালেঞ্জার্সের জার্সি গায়ে। কিন্তু শুক্রবার থেকে শুরু হতে চলা সিরিজে তাঁরা প্রতিপক্ষ।

ডিভিলিয়ার্সের সঙ্গে যুদ্ধে-র আগে এমন মত বিরাট কোহলির

[আরও পড়ুন:অনুষ্কার ডাকনামে একা অধিকার নেই বিরাটের, যুবি-রও আছে নিজের দেওয়া ডাকনাম]

যদিও বিরাট কোহলি বিষয়টাকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তিনি বলেছেন, 'এই সিরিজে শুধুমাত্র দুটো ব্যক্তির লড়াই হচ্ছে না। দুটো দলের লড়াই হচ্ছে। '

বিরাট আরও বলেছেন, 'এবি আমার ভালো বন্ধু, ও যেভাবে ক্রিকেট খেলে তাতে আমি ওঁকে শ্রদ্ধা করি। একজন মানুষ হিসেবেও আমি ওঁকে শ্রদ্ধা করি। ' তবে এখানেই থামেননি বিরাট তিনি জানিয়েছেন, 'এখানে আমরা একে অপরের বিরুদ্ধে খেলব, ফলে এখন একটাই লক্ষ্য থাকবে ওঁকে আউট করা। আমার মনে হয় বিপক্ষেও একইরকম ভাবে হবে। তাঁরাও আমাকে রাহানেকে, পূজারাকে আউট করার কথাই ভাববে। '

এই মুহূ্র্তে ভারতের সবচেয়ে সেলিব্রেটেড ব্যাটসম্যান বিরাট কোহলি। অন্যদিকে ব্যাট হাতে ডি ভিলিয়ার্স ঝলক দেখালেই চমৎকার পারফর্ম করে দল। ফলে এই সফরে এই দুই ক্রিকেটারের ক্রিকেটিং স্কিলের জোর টক্কর হবে তা নিঃসন্দেহে বলা যায়।

ডিভিলিয়ার্সের সঙ্গে যুদ্ধে-র আগে এমন মত বিরাট কোহলির

ভারত ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুজনের ব্যাটিং গড়ও কাছাকাছি। দক্ষিণ আফ্রিকার এ বি ডিভিলিয়ার্সের ব্যাটিং গড় ৩৬.৮৫, অন্যদিকে বিরাটের গড় ৩৩.৩৩। ২০১৩-১৪ সালে ভারতের দক্ষিণ আফ্রিকা সফরে দুটি টেস্ট খেলেছে বিরাট কোহলি। প্রথম টেস্টে জোহনসবার্গে ১১৯ ও ৯৬ করেছিলেন বিরাট।

এদিকে ডিভিলিয়ার্সের কেরিয়ার গড়ের থেকে বেশ খানিকটা কম ভারতের বিরুদ্ধে গড়। ভারতের বিরুদ্ধে এখনও অবধি ১৭ টি টেস্ট খেলেছেন এবি। আহমেদাবাদে ২০০৭-০৮ সালে ২১৭ রান করেছিলেন তিনি। ২০১০-১১ সালে সবচেয়ে দ্রুত প্রোটিয়া ব্যাটসম্যানদের মধ্যে টেস্ট সেঞ্চুরিও করেছিলেন ভারতের বিরুদ্ধে মাত্র ৭৫ বলে।

২০১৭ কোহলির দুরন্ত গেছে। এই মরশুমে তাঁর ব্যাটিং গড় ৭৫.৬৪ । টেস্টে মোট রান ছিল ১০৫৯। অন্যদিকে চোটের কারণে একটি মাত্র টেস্টে খেলেছেন ডিভিলিয়ার্স। তাও জিম্বাবোয়ের বিরুদ্ধে, করেছেন ৫৩ রান।

আর এটাকে অ্যাডভানটেজ নয় সতর্কবার্তা হিসেবে নিচ্ছেন তাঁর রয়্যাল চ্যালেঞ্জার্সের বন্ধু বিরাট। তাঁর সাফ কথা ক্ষুধার্ত হয়ে রয়েছেন ডিভিলিয়ার্স। আর তাই এবি বেবি। আর সেটাই ভয়ের হয়ে উঠতে পারে।

English summary
Virat does not belive that it will be a two mans fight in South Africa

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.