বিরাটের চ্যালেঞ্জিং মনোভাব , ইডেন দেখল ভারতীয় এগারো সিংহের দাপট

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বৃষ্টিতে টেস্টের কার্যত দেড় দিনের খেলা ভেস্তে গিয়েছিল। তারপরও ভারতীয় দলও দেখিয়ে দিল তাঁদের আগ্রাসন কোন স্তরে পৌঁছে গেছে। অধিনায়ক কোহলি ও টিম তাঁকে বুঝিয়ে দিল ঠিক কতটা মারাত্মক তাঁরা হয়ে উঠতে পারেন যে কোনও অবস্থায়। ইডেন ম্যাচ ড্র হল এদিন। সোমবার ইডেন দেখিয়ে দিল ক্রিকেট কী মারাত্মক খেলা।

বিরাটের চ্যালেঞ্জিং মনোভাব , ইডেন দেখল ভারতীয় এগারো সিংহের দাপট

[আরও পড়ুন:সৌরভের কাছে ক্রিকেট টিপস চাইলেন বিশ্বকাপে খেলা এই ক্রিকেটার ]

এদিন দ্বিতীয় ইনিংসে পূজারা, রাহানে দ্রুত প্যাভিলিয়নে ফেরার পরও অধিনায়ক বিরাট কোহলি সিংহ বিক্রম হারাননি। মাত্র ১১৯ বলে ১০৪ রান করেন তিনি। পাশাপাশি সেরে নেন টেস্টে নিজের আঠারোতম শতরান। ১২ টি চার ২টি ছয় দিয়ে সাজানো ছিল বিরাট কোহলির শতরান। তবে সব ধরণের ফর্মাট মিলিয়ে বিরাটের শতরান দাঁড়াল ৫০ টি। তারপর টেলএন্ডাররা অল্প অল্প করে অবদান রেখে ৮ উইকেটে ৩৫২ রানে ডিক্লেয়ার দেয় ভারত।

শ্রীলঙ্কাকে জয়ের জন্য টার্গেট দাঁড়ায় ২৩১। অধিনায়ক কোহলি আরও একবার প্রমাণ করলেন তিনি কতটা সাহসী। অধিনায়কের আস্থাকে সঠিক প্রমাণ করে জ্বলে ওঠেন এরপরই কামাল দেখাতে শুরু করেন ভারতীয় বোলাররা। ভারতীয় পেস ত্রিফলার দাপটে মাত্র ৭৫ রানে ৭ উইকেট হারায় শ্রীলঙ্কা। ভুবনেশ্বর কুমার ৪টি, মহম্মদ শামি ২ টি ও উমেশ যাদব ১ টি উইকেট নেন।

[আরও পড়ুন:পান্ডিয়া তাঁর মতো নন, কপিলের বিস্ফোরক মন্তব্যে ক্রিকেট দুনিয়া সরগরম ]

দুটো ইনিংসে আট উইকেট নিয়ে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন ভুবনেশ্বর কুমার। ভারতীয় বোলারদের চাঙ্গা করাতে গ্যালারিকে অভিনব কায়দায় তাতান ক্যাপ্টেন কোহলি। ইডেনের গ্যালারির থেকে উত্তেজক চিৎকার চেয়ে বারেবারে কানে হাত দিয়ে ইঙ্গিত করেন তিনি। ম্যাচ জয়ের প্রায় দোরগোড়ায় পৌঁছে গিয়েও ড্র করেই সন্তুষ্ট থাকতে হল বিরাট এন্ড কোংকে।

English summary
Virat and co made the game sensational at the end day in Eden test

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.