বদলে গেল একটা বছর, ভারত -পাকিস্তান সিরিজ নিয়ে যা ভাবছে স্বরাষ্ট্রমন্ত্রক

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারত বনাম পাকিস্তান ক্রিকেট ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ মহাযুদ্ধ হিসেবে পরিগণিত হয়। তবে ক্যালেন্ডারের পাতায় ২০১৭ থেকে ২০১৮ হয়ে গেলেও কোনওরকম সিদ্ধান্ত বদল করল না ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

বদলে গেল একটা বছর, ভারত -পাকিস্তান সিরিজ নিয়ে যা ভাবছে স্বরাষ্ট্রমন্ত্রক

[আরও পড়ুন:গলফেও মাস্টারস্ট্রোক সচিনের, তবে নজর রয়েছে বিরাটদের সফরেও ]

ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রক নিউট্র্যাল ভ্যেনুতেও ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ হওয়ার ,সম্ভবনায় ফের একবার জল ঢেলে দিল। সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ি ভারত নিজেদের প্রতিবেশী রাষ্ট্রদের সঙ্গে সম্পর্ক নিয়ে একটি বিশেষ বৈঠক হয়। রিপোর্ট অনুযায়ি ভারতের বিদেশ সচিব এস জয়শঙ্কর এই বৈঠকে ছিলেন। সেখানে সুষমা স্বরাজ বলেন বিভিন্ন মানবিক কারণে বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয় শুরু করা যায় কিনা।

কিন্তু সুষমা স্বরাজ জানিয়েছেন যেভাবে বর্ডারে নিয়ম ভাঙছে পাকিস্তান , যেভাবে ক্রস বর্ডার ফায়ারিং চলছে তাতে দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজের কোনও প্রশ্নই ওঠে না। উদাহরণ হিসেবে বলা হয় সাম্প্রতিক অতীতে ৮০০ বার বর্ডার ভায়োলেশনের ঘটনা ঘটেছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে মউ ভঙ্গের অভিযোগ দায়ের করেছে। এমনকি তারা আইসিসিকে জানিয়েছে নতুন তৈরি হওয়া এফটিপি-কেও তারা চ্যালেঞ্জ করবে। একমাত্র আইসিসি- ইভেন্টেই ভারত ও পাকিস্তান ক্রিকেট খেলে। এমনকি রোজই ভারতে জঙ্গি হামলার ঘটনা ঘটছে। এমনকি কুলভূষণ যাদবের ঘটনাতেও পাকিস্তান যা মনোভাব দেখিয়েছে তাতে রীতিমতো বিক্ষুব্ধ ভারত।

[আরও পড়ুন:ডিভিলিয়ার্সের সঙ্গে যুদ্ধে-র আগে এমন মত বিরাট কোহলির ]

English summary
Susma Swaraj once again clears India's viewpoint about India vs Pakistan bilateral series

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.