দাদা-র কথা খানিকটা মানলেন বিরাট, কিন্তু হঠাৎ মত বদল সৌরভেরই

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

দু'দিন আগেই বলেছিলেন বিরাট কোহলির উচিত ছিল কেপটাউন টেস্টে অজিঙ্ক রাহানে ও কেএল রাহুলকে খেলানো। কিন্তু সেটাই বদলে গেল হঠাৎ তাও আবার পুরোপুরি। দাদার কথা শুনে বিরাট দলে কিছুটা বদল আনলেন কিন্তু হঠাৎ মত বদলালেন দাদাই। 

দাদা-র কথা খানিকটা মানলেন বিরাট, কিন্তু হঠাৎ মত বদল সৌরভেরই

অজিঙ্ক রাহানেকে প্রথম একাদশে না রাখায় সমালোচনা করেছে সব মহল। সৌরভের মতেও এটা ভুল সিদ্ধান্ত। আসলে বিরাটের দেখা উচিত ছিল বিদেশের মাটিতে কার কী পরিসংখ্যান। রোহিতের সাফল্যের হার বা তাঁর স্কিল নিশ্চয় প্রশংসাযোগ্য , কিন্তু বিদেশের মাটিতে রাহানে অনেক বেশি সফল ব্যাটসম্যান। সেই একই নিয়ম প্রযোজ্য শিখর ধাওয়ানের ক্ষেত্রেও। লোকেশ রাহুলও অনেক বেশি টেকনিক্যালি সাউন্ড বিদেশের মাটিতে খেলার জন্য।

সৌরভ যেভাবে কথা গুলো বলেছিলেন তার প্রেক্ষিতে তুলে ধরা হয়েছিল পরিসংখ্যানের খতিয়ান। ধাওয়ান বিদেশের মাটিতে একটি শতরান করেছেন। বিদেশে ১৫ টি টেস্টে রোহিতের গড় ২৫.১১। লোকেশ রাহুলের চারটি টেস্ট শতরান রয়েছে তার ৩ টি শতরান বিদেশের মাটিতে।

অজিঙ্ক রাহানের দেশের বাইরে দারুণ সফল তার রয়েছে ৬ টি শতরান ও ৯ টি অর্ধ শতরান। নিউল্যান্ডসে খারাপ পারফরম্যান্সের পর দ্বিতীয় টেস্টের জন্য ছয় ব্যাটসম্যান নিয়ে দল সাজাচ্ছেন বিরাট। ফিরবেন রাহানেও।

সৌরভের পরামর্শ, 'রোহিত ও ধাওয়ানের উপর অনেকখানি ভরসা রাখছেন বিরাট। তাদের আরেকবার সুযোগ না দেওয়াটাও ঠিক হবে না। তবে যেভাবে টপ ও মিডল অর্ডার ভেঙে পড়েছিল, তাতে রাহানেকে ফেরানো খুব জরুরি।'

এদিকে হঠাৎই কোনও অজানা কারণে পুরো বিষয়টি থেকে ঘুর গেলে মহারাজ। দুদিন আগে সৌরভ বলেছিলেন দক্ষিণ আফ্রিকার পেস সহায়ক পিচে অজিঙ্কা রাহানে ও লোকেশ রাহুলকে বসিয়ে রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানকে কেপটাউন টেস্টে খেলানো উচিত হয়নি। কিন্তু সৌরভ সেই বক্তব্য থেকে সরে আসলেন। এখন তিনি বলেছেন সেঞ্চুরিয়ান টেস্টে দলে বিরাট কোহলির ব্যাটিং লাইন আপে পরিবর্তন করা উচিত হবে না। তার মতে রাহানে বা রাহুল পেস পিচে ভাল খেললেও যারা কেপটাউনে খেলেছেন তাদের উপরই আস্থা রাখা উচিত কোহলির। তবে পাঁচ বোলারের পক্ষেই সওয়াল করেছেন ভারতের এই প্রাক্তন অধিনায়ক।

এদিকে হাজার সমালোচনা সহ্য করেও ফের একবার রোহিত শর্মাকেই সুযোগ দিয়েছে থিঙ্কট্যাঙ্ক, আসলে দাদার কথামতোই কী নিজের প্লেয়ারদের আস্থা বাড়িয়ে পারফরমেন্সে ফেরানোর সুযোগ করে দিতে চাইছেন। আসলে অভিজ্ঞ প্রাক্তনের বুদ্ধিতে বোধহয় আস্থা রাখছেন কোহলি। 

English summary
Sourav Ganguly's 180 degree turn around before Johensburg test
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.