'বিশ্ব ক্রিকেটকে পদানত করেছিলাম, অথচ আমি দলে থাকলাম না', কেন এমন কথা সৌরভের

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর আমলেই প্রথম বিদেশের মাটিতে দাপট দেখাতে শুরু করেছে ভারত। তাঁর তুলে দেওয়া দল ব্যাটন দারুণভাবে বয়ে নিয়ে গেছেন মহেন্দ্র সিং ধোনি, তার থেকে এখন ব্যাটন হাতে দৌড়চ্ছেন বিরাট কোহলি।

অভিমানী সৌরভের মন থেকে বেরিয়ে এল কিছু গোপন কথা

কিন্তু নিজের আন্তর্জাতিক ক্রিকেট জীবনে তিনি এমন ব্যবহার পেয়েছেন , যা কি তাঁর পাওয়া উচিত ছিল, ফের একবার সেই প্রশ্ন উস্কে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। এক সম্মেলনে তিনি নিজের ফেলে আসা দিনগুলির কথা তুলেছেন। যা ফের সৌরভ প্রেমীদের নস্টালজিক করে তুলেছে। সৌরভের আমলে ভারত এক নতুন ক্রিকেট সীমান্ত দেখেছিল। তারপর তাঁর সঙ্গে যা ব্যবহার হয়েছে তাও দেখেছিল।

হঠাৎই এক সম্মেলনে মনের কোণে জমে থাকা বেশ কিছু কথা বেরিয়ে এল। কেমন ছিল সেই দিনগুলি, যখন জাতীয় দল থেকে বার করে দেওয়া হয়েছিল তাঁকে। সৌরভ রাখঢাক না করে বলেছেন, একদিন ছিল যখন আপনি ভারতীয় দলের অধিনায়ক, মনে হত আপনি আকাশে আছেন, আর তারপর দেখলেন আপনার দলেই আপনি নেই। ২০০৫ - এ ফিটনেস অপ্রতুল দেখিয়ে তাঁকে জাতীয় দল থেকে বাদ দেওয়া হয়েছিল। একমাত্র তিনিই একমাত্র অধিনায়ক যাঁকে এইভাবে দল থেকে ছেঁটে ফেলা হয়েছে। এই প্রসঙ্গে তিনি ধোনির উদাহরণ দিয়ে বলেছেন, কীভাবে ধোনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পরও যত্নশীল ভাবে বিরাট কোহলি তাঁকে রক্ষা করেছেন। ওই ২০০৫-০৬ -র ঘটনা তাঁকে ভালো মানুষ হতে সাহায্য করেছে এটা বললেও, তাঁর আক্ষেপ স্পষ্ট, বিরাট যেরকম তাঁর পূর্বসূরী অধিনায়ককে রক্ষা করেছেন, তাঁর সময় তাঁকে কেউ রক্ষা করেননি।

অভিমানী সৌরভের মন থেকে বেরিয়ে এল কিছু গোপন কথা
অভিমানী সৌরভের মন থেকে বেরিয়ে এল কিছু গোপন কথা
অভিমানী সৌরভের মন থেকে বেরিয়ে এল কিছু গোপন কথা

সৌরভের এই কথা বোধহয় আর কোথাও রাখঢাক রাখল না। বুঝিয়ে দিল তিনি বিদায়ী অধিনায়ক হিসেবে জুনিয়রদের থেকে যে সাহায্য পেতে পারতেন সেটা থেকে বঞ্চিত হয়েছেন। তবে কারোর দিকে অভিযোগের আঙুল তুলতে এখনও নারাজ অভিমানী মহারাজ।

English summary
Sourav Ganguly revisited his India days, and day's when he was dropped from Indian side
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.