ওয়ান্ডার্সে বিরল কৃতিত্ব শিখর ধাওয়ানের, সিরিজ জয়ের হাতছানি বিরাটদের সামনে

Subscribe to Oneindia News

ওয়ান্ডার্সে নিজের কেরিয়ারের শততম ম্যাচ স্মরণীয় করে রাখলেন শিখর ধাওয়ান। একেবারে রাজকীয় মেজাজে ৯৯ বলে শতরান পূর্ণ করেন তিনি। গোলাপি ম্যাচে শিখর ধাওয়ান ও বিরাট কোহলির দাপটে ভারত দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য ৫০ ওভারে ২৮৯ রান খাড়া করে। যদিও শেষের দিকে পর পর উইকেট খুইয়ে ভারত অন্তত ৩০ রান কম করে এই ম্যাচে। বিরাট-শিখরের আউট হওয়ার দক্ষিণ আফ্রিকা ম্যাচে ফিরে আসে।

শিখরের বিরল কৃতিত্বে সিরিজ জয়ের মুখে বিরাটরা

এদিন জোহানেসবার্গের ওয়ান্ডার্সে কেরিয়ারের শততম ম্যাচ খেলতে নেমেছিলেন ভারতের বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান। প্রথম থেকেই গব্বরের মেজাজেই ব্যাট করছিলেন। ১০০ শতাংশ স্ট্রাইকরেট বজায় রেখেই সেঞ্চুরি পূর্ণ করে নেন তিনি। ৯৯ তম বলে ক্রিস মরিসকে স্ট্রেট ড্রাইভে বাউন্ডারিতে পাঠিয়ে তিনি শততম ম্যাচে শতরানের বিরল কৃতিত্ব অর্জন করেন।

তিনিই ভারতের প্রথম ব্যটসম্যান হিসেবে সেঞ্চুরি ম্যাচে সেঞ্চুরি উপহার দিলেন। এটি গব্বরের কেরিয়ারের ১৩তম শতরান। প্রথম টেস্টে ব্যর্থ হওয়ার পর দল থেকে বাদ পড়েছিলেন। একদিনের ম্যাচে অবশ্য তিনি স্বমহিমায় ফিরে আসেন। প্রথম তিনটি ম্যাচে ৩৫, অপরাজিত ৫১ ও ৭৬ রানের ইনিংস খেলেন তিনি। আর চতুর্থটিতে সেঞ্চুরি।

এদিন টসে জিতে প্রথম ব্যাটিং নেন ভারত অধিনায়ক। কিন্তু শুরুতেই রোহিত শর্মার উইকেট খুইয়ে বসেন। তারপর ধাওয়ানের সঙ্গে জুটি বাঁধেন ফর্মের শিখরে থাকা বিরাট কোহলি। শিখরকে নিয়ে তিনি ১৫৮ রান যোগ করেন। ৭৫ রানের মাথায় মরিসের বলে তিনি ফিরে যান প্যাভিলিয়নে। তারপরেই নিজের শতরান পূর্ণ করেন শিখর।

ছ-ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ৩-০ ফলে এগিয়ে রয়েছে ভারত। এদিনের ম্যাচ জিতলেই সিরিজ মুঠোয় পুরে নেবেন বিরাট-রা। তাহলে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম সিরিজ জয়ের স্বাদ পাবে মেড ইন ব্লু-রা। গত ২৫ বছরে দুটির বেশি ম্যাচ জিততে পারেনি ভারত। সেই নিরিখে টানা তিনটি ম্যাচ জিতে ইতিমধ্যেই বিরাটবাহিনী অনন্য কৃতিত্ব দেখিয়েছেন। আর সিরিজ জিতলে বহু কৃতিত্বকে ম্লান করে দেবেন বিরাট ব্রিগেড।

English summary
India targets 290 runs for winning to South Africa. Shikhar Dhawan scores very good hundred knocks.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.