এবার বিরাটই বাদ, বিস্ফোরণ শেওয়াগের, বাইশ গজে লড়াকু ভারতীয় বোলাররা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বিরাটের বিরুদ্ধে বিস্ফোরক তোপ দেগেছেন বীরেন্দ্র শেওয়াগ। যেভাবে কেপটাউনের পারফরম্যান্সের নিরিখে দল বাছাই হয়েছে, আর জোহনসবার্গে একের পর এক ক্রিকেটার বাদ পড়েছেন। এতে সরব হয়েছেন বীরেন্দ্র শেওয়াগ।

এবার বিরাটই বাদ, বিস্ফোরণ শেওয়াগের

এমনিতেই নজফগড়ের নবাব যখন সমালোচনা করেন তখন সকলেই টের পায়। এবার টের পেলেন বিরাট কোহলি।

শেওয়াগ বলেছেন, 'বিরাট কোহলি যেভাবে মাত্র একটা টেস্টে ব্যর্থতার জন্য শিখর ধাওয়ানকে বাদ দিয়েছে, কোনও কারণ ছাড়াই ভুবনেশ্বর কুমারকে বাদ দিয়েছে, সেটা দেখে মনে হচ্ছে, সেঞ্চুরিয়নে ব্যর্থ হলে তৃতীয় টেস্টে কোহলির নিজেকেই বাদ দেওয়া উচিত।'

আসলে রবি শাস্ত্রী দ্বিতীয় দফার কোচিং ইনিংসে একইসঙ্গে কোচের পদের জন্য আবেদন করেছিলেন, কিন্তু বিরাটের ভোট না পাওয়াতেই তাঁর চাকরি হয়নি। তাই কী এত বড় তোপ দাগলেন তিনি।

এদিকে একের পর এক তোপের মুখে অবশ্য ভারতীয় দল দ্বিতীয় টেস্টে -র খেলায় লড়াকু পারফরম্যান্স দিয়েছেন। সেঞ্চুরিয়নে ভারতের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডুপ্লেসি। প্রথম দিনের শেষে দক্ষিণ আফ্রিকার রান ৬ উইকেটে ২৬৯। ওপেনার এডেন মার্করাম ৯৪ ও হাসিম আমলা ৮২ রান করেছেন। মার্করাম দারুণ খেললেও অন্য ওপেনার অবশ্য ৩১ রানে অশ্বিনের শিকার। মার্করামকেও ঝোলায় পুড়ে নেন অশ্বিনই।

হাসিম আমলার চওড়া ব্যাট যখন ভরসা যোগাচ্ছিল তখন তাঁকে রান আউট করে দেন হার্দিক পান্ডিয়া। এদিন অবশ্য দু বার লাইফলাইন পান আমলা। তাঁর ক্যাচ ফেলে দেন ঋদ্ধিমান সাহার বদলি উইকেটরক্ষক পার্থিক প্যাটেল ও হার্দিক। যাঁর নির্বাচন নিয়ে এত বিতর্ক সেই ইশান্ত শর্মা অবশ্য এবি ডিভিলিয়ার্সকে ২০ রানে প্যাক আপ করে দেন।

কুইন্টন ডি কককেও নিয়ে নেন অশ্বিনই। এছাড়া ভেরন ফিলিন্ডারকে রান আউট করে দেন পান্ডিয়া ও পার্থিব জুটি। এই মুহূর্তে দিনের শেষে ক্রিজে রয়েছেন অধিনায়ক ফাফ ডুপ্লেসি এবং মহারাজ। দ্বিতীয় দিনের শুরুতে ভারচের লক্ষ্য হবে প্রোটিয়া বাহিনীকে যত দ্রুত সম্ভব প্যাচ আপ করে দেওয়া।

English summary
Shewag explodes on Virat Kohli , South Africa ends day in 269 runs with loss of 6 wicket

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.