'ভগবান'কে আর ছোঁওয়া যাবে না, বেসরকারিভাবে যা সিদ্ধান্ত জানাল বিসিসিআই

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতীয় ক্রিকেটে জার্সি নম্বর দশকে অমর করে দিয়েছেন সচিন তেন্ডুলকর। এবার থেকে বিসিসিআই বেসরকারিভাবে জানিয়ে দিল আর এই দশ নম্বর জার্সি কোনও ভারতীয় ক্রিকেটার পড়তে পারবেন না।

'ভগবান'কে আর ছোঁওয়া যাবে না, বেসরকারিভাবে জানাল বিসিসিআই

আইসিসি-র যে নির্দেশাবলী রয়েছে তাতে এরকমভাবে কোনও জার্সিকে 'রিটায়ার' করানোর অবকাশ নেই। তাই বিসিসিআইকে কারোর থেকে অনুমতি নিতে হয়নি। তেমনি এই বিষয়টাকে সরকারিভাবে ঘোষণাও করতে পারছে না ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সম্প্রতি শার্দুল ঠাকুর ১০ নম্বর জার্সি পড়ে খেলার পর জোর বিতর্ক হয়েছিল।

'ভগবান'কে আর ছোঁওয়া যাবে না, বেসরকারিভাবে জানাল বিসিসিআই

সোশ্যাল মিডিয়ায় শার্দুলকে তুলোধনা করা হয়েছিল। ছাড়েননি রোহিত শর্মাও। আর ফ্যানরা তো বেজায় চটেছিলেন। উত্তাপ ছড়িয়েছিল নেটিজেনদের মধ্যে। পাশাপাশি বিসিসিআইকেও একহাত নেন সচিন ফ্যানরা। এরপরই নড়েচড়ে বসে বিসিসিআই। ২৪ বছরের সোনালি কেরিয়ারে একের পর এক মাইলস্টোন ছুঁয়েছেন সচিন। কী করে একজন ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সঙ্গে সঙ্গেই সেই মহান জার্সি নম্বর কে ছোঁওয়ার ধৃষ্টতা দেখায় সেটাই ছিল প্রশ্ন।

বোর্ডের পক্ষ থেকে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা জানিয়েছেন, 'আইসিসি-র নির্দেশ অনুযায়ি এভাবে কোনও জার্সিকে রিটায়র করানো যায়না। তাই বোর্ড বেসরকারিভাবে সব ক্রিকেটারদের জানিয়ে দিয়েছে যাতে কোনও ক্রিকেটার যেন এই জার্সি না পড়ে। '

English summary
Sachin has already retierd this time his jersey will also retier but not officially
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.