'লেডি লাক' অনুষ্কায় বিরাটের এতবড় অর্থলাভ! আইপিএল-এর সবচেয়ে দামি ক্রিকেটারের তকমা

Subscribe to Oneindia News

একেই বলে বিয়ের সৌভাগ্য। আর সেই সৌভাগ্য বিরাটকে এনে দিল এক নয়া তকমা। এবারের আইপিএল-এ সবচেয়ে দামি ক্রিকেটারের তকমা পেতে চলেছেন বিরাট কোহলি। কারণ, তাঁকে এক বিশাল অঙ্কে 'রিটেন' করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

'লেডি লাক' অনুষ্কায় বিরাটের এতবড় অর্থলাভ! আইপিএল-এর সবচেয়ে দামি ক্রিকেটারের তকমা

[আরও পড়ুন:LIVE: চলছে আইপিএল-এর নিলাম ও রিটেনশন, ১৭ কোটি টাকায় বিরাটকে রাখল বেঙ্গালুরু]

বিরাট কোহলিকে যে 'রিটেন' করা হবে এটা নিয়ে কোনও সন্দেহ ছিল না। যদি বিরাট নিজে থেকে বেঙ্গালুরু ছাড়তে চাইতেন তাহলে হয়তো 'রিটেন' পদ্ধতি তাঁর ক্ষেত্রে খাটতো না। কিন্তু, বিরাট তেমন কোনও সিদ্ধান্ত নেননি। বেঙ্গালুরু টিম কর্তৃপক্ষও যথেষ্ট আস্থা দেখিয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়কের উপরে। আর সেই কারণে ১৭ কোটি টাকায় তাঁকে ধরে রাখার সিদ্ধান্ত নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এত পরিমাণ অর্থে বিরাট কোহলিকে ধরে রাখার সিদ্ধান্তের সঙ্গে সঙ্গে একটি রেকর্ডও হয়েছে। আর এই রেকর্ড হল বিরাট কোহলি আইপিএল-এর সবচেয়ে দামি ক্রিকেটার হয়ে গিয়েছেন।

'লেডি লাক' অনুষ্কায় বিরাটের এতবড় অর্থলাভ! আইপিএল-এর সবচেয়ে দামি ক্রিকেটারের তকমা

সম্প্রতি বিয়ে করেছেন বিরাট কোহলি ও অনুষ্কা। বর্তমানে দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট সিরিজ নিয়ে ব্যস্ত তিনি। শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট। তার আগে আইপিএল-এর অকশন এবং রিটেনশনে বিরাট কোহলিকে যে বিশাল অর্থে আইপিএল টিমে ধরে রাখার সিদ্ধান্ত নিল বেঙ্গালুরু তাতে গৃহিণী অনুষ্কা যে খুশি হবে তা নিয়ে কোনও দ্বিমত নেই। তবে, এখনও পর্যন্ত বিরাট নিজে এই নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি। ক্রিকেট মহলের মতে শুক্রবার থেকে শুরু হতে চলা ক্রিকেট সিরিজ নিয়ে এখন মনসংযোগে ব্যস্ত বিরাট। সুতরাং, এই মুহূর্তে তাঁর প্রতিক্রিয়া পাওয়াটা কার্যত কঠিন।

[আরও পড়ুন:আইপিএলে রিটেনশন ও আরটিএম পদ্ধতিতে কে থাকছে-কে যাচ্ছে, জানুন সম্ভাব্য তালিকা]

২০০৮ সালে আইপিএল-এ অভিষেক থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-তে খেলছেন বিরাট। এখন পর্যন্ত ২০১৬ সালের আইপিএল-এ বিরাটের সবচেয়ে সেরা পারফরম্যান্স রয়েছে। ২০১দ৬-তে আইপিএল ৯-এ বিরাট ষোল ম্যাচে ৯৭৩ সংগ্রহ করেছিলেন। সে বছর চারটি শতরানও করেছিলেন। তাঁর সর্বাধিক স্কোর ছিল অপরাজিত ১১৩ রান। গড় ছিল ৮১.০৮। গত আইপিএল-এ দশ ম্যাচে ৩০৮ রান করেছিলেন বিরাট। ২০১৬ সালের তুলনায় এই পারফরম্যান্স কিছুই নয়। কিন্তু, এই মুহূর্তে সবধরনের ক্রিকেটেই বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটারের নাম বিরাট কোহলি। এই মুহূর্তে জীবনের অন্যতম সেরা ফর্মে রয়েছে ভারত অধিনায়ক। সুতরাং, বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার কাম সেরা অধিনায়ককে দলে রিটেন করে রাখাটাই যে বুদ্ধিমানের কাজ তা ভালোমতোই বুঝেছে আরসিবি। আর সেই কারণেই ১৭ কোটি টাকা দাম দেওয়া হয়েছে বিরাটকে।

বিরাট কোহলির সঙ্গে সঙ্গে এবি ডিবিলিয়ার্সকেও ১১ কোটি টাকায় ধরে রেখেছে আরসিবি। 'রিটেন' করা হয়েছে মহম্মদ সরফরাজকেও। তাঁকে দেওয়া হচ্ছে ৭কোটি টাকা। তবে, ক্রিস গেল, কে এল রাহুল এবং চাহাল-সহ একঝাঁক ক্রিকেটারকে 'রিটেনশন'-এ রাখেনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

English summary
Virat Kohli is becoming most valuable player in IPL 11. RCB has retained him with 17 corer rupees.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.