রোহিত-মিলারদের রেকর্ড ছারখার হয়ে গেল বীরুর ‘শিষ্যে’র দাপটে, স্রেফ দর্শক গাম্ভীর

Subscribe to Oneindia News

টি টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে নয়া রেকর্ড গড়ে ফেললেন বীরেন্দ্র সেওয়াগের 'শিষ্য'। দিল্লির উইকেটকিপার ব্যাটসম্যান ২২ গজে দাঁড়িয়ে ব্যাট হাতে 'খুন' করে গেলেন বোলারদের। সেইসঙ্গে বীরেন্দ্র সেওয়াগের ভক্ত ঋষভ পন্থ ইতিহাস গড়ে ফেললেন টি-টোয়েন্টি ক্রিকেটে। তাঁর ব্যাটিং তাণ্ডবে ক্রিস গেইলের রেকর্ড কোনওরকমে অক্ষত রয়ে গেলেও রোহিত-মিলারদের রেকর্ড ভেঙে চুরমার হয়ে গেল।

রোহিত-মিলারদের রেকর্ড ছারখার হয়ে গেল বীরুর ‘শিষ্যে’র দাপটে, স্রেফ দর্শক গাম্ভীর

[আরও পড়ুন:'ক্ল্যাশ অফ দ্য টাইটান'-এ দাপট পৃথ্বীদের, যুব বিশ্বকাপে স্বপ্ন দেখাচ্ছে ভারত ]

এদিন টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয়দের মধ্যে দ্রুততম শতরানের মালিক হলেন পন্থ। ঋষভ ৩২ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। এর আগে রোহিত শর্মার নামে ছিল এই রেকর্ড। তিনি ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন। সেই রেকর্ড এদিন ভেঙে দিয়ে বিশ্বরেকর্ডের পথেও এগিয়ে গিয়েছিলেন পন্থ। কিন্তু একটুর জন্য তা অক্ষত রয়ে গেল। ৩০ বলে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ছিল গেইলের। তার পরের স্থানেই এখন ঋষভ।

এদিন হিমাচলের বিরুদ্ধে সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফিতে দিল্লির হয়ে খেলতে নেমেছিলেন ঋষভ। বীরেন্দ্র সেওয়াগকে 'গুরু' বলে মানেন। তাঁর মতোই মারকুটে মেজাজে ব্যাট করতে পছন্দ করেন। সেই নমুনাই ঋষভ রাখলেন এদিন। বিপক্ষকে একাই শেষ করে দিলেন। মাত্র ৩২ বলে সেঞ্চুরি পূর্ণ করার পর ৩৮ বলে ১১৬ রান করেন। তাঁর এই ইনিংসে ছিল ১২টি ছক্কা ও আটটি চার। মাত্র ১১.৪ ওভারেই ১৪৫ রানের লক্ষ্যমাত্রা পেরিয়ে যায় দিল্লি।

রোহিত-মিলারদের রেকর্ড ছারখার হয়ে গেল বীরুর ‘শিষ্যে’র দাপটে, স্রেফ দর্শক গাম্ভীর

ঋষভ পন্থের ব্যাটিং তাণ্ডবের সময় উল্টোদিকের ক্রিজে কার্যত দর্শকের ভূমিকা পালন করেন গৌতম গাম্ভীর। গাম্ভীর একটা সময়ে বীরেন্দ্র সেওয়াগের নিয়মিত ওপেনার পার্টনার ছিলেন। আগো যেমন বীরুর ব্যাটিং তাণ্ডব তিনি দেখেছেন। এদিন পন্থের ব্যাটিং দেখে মুগ্ধ হলেন গৌতম।

English summary
Rishav Pant creates record of fastest century in t-20 cricket history

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.