পাকিস্তানিদের সঙ্গে কী রকম ব্যবহার করা উচিত শেখালেন দ্রাবিড়, উচ্ছ্বসিত নেটিজেনরা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

রাহুল দ্রাবিড়ের ব্যাটিং গভীরতা, ক্ষমতা নিয়ে যদি শুধু কথা বলা হয় তাহলে একটা মানুষের অর্ধেক বিষয় নিয়ে কথা বলা হবে। খেলার বাইশ গজে তিনি যা পারফরম্যান্স দিয়েছেন তাতে তিনি একজন মহান ব্যাটসম্যান। খুবই স্থিতধী একজন ক্রিকেটার হিসেবে তাঁর জনপ্রিয়তা।

পাকিস্তানিদের সঙ্গে কী রকম ব্যবহার করা উচিত শেখালেন দ্রাবিড়

তবে মানুষ দ্রাবিড়ের পরিচয় মাঝে মধ্যেই পাওয়া যায়। এর আগে ছেলে মেয়ের স্কুলে প্রদর্শনীতে গিয়ে লাইনে দাঁড়িয়ে আর পাঁচজন বাবা-মায়ের মতো লাইনে দাঁড়িয়েই প্রদর্শনী দেখেছিলেন। দ্রাবিড়ের সেই অভিব্যক্তি সকলের কাছেই প্রশংসিত হয়েছিল।

এই ঘটনা যে বিরল একটি ঘটনা তা নয়। রাহুল দ্রাবিড় এভাবেই নিজেকে গড়ে তুলেছেন। যেমন একজন ভালো ক্রিকেটার হওয়ার জন্য ঘন্টার পর ঘন্টা প্রস্তুতি সেরেছেন , ঠিক তেমনিই ভালো মানুষ হওয়ার অধ্যাবসায়ও করেছেন তিনি। বীরেন্দ্র সেওয়াগের ধামাকা ক্রিকেট, লক্ষ্মণের কবিতার মতো সুন্দর ক্রিকেট, সচিনের ঐশ্বরিক প্রতিভা, সৌরভের নান্দনিক কভার ড্রাইভের সঙ্গে থেকেও নিজের আলাদা উপস্থিতি প্রমাণ করে দিয়েছেন তিনি।

পাকিস্তানিদের সঙ্গে কী রকম ব্যবহার করা উচিত শেখালেন দ্রাবিড়

দলের কঠিন সময়ে 'দ্য ওয়াল ' হয়ে ওঠার দারুণ ক্ষমতা ছিল তাঁর মধ্যে তাই নিজেকে এক অন্য উচ্চতায় নিয়ে যেতে পেরেছেন তিনি। দলের ক্রিকেটারদের মধ্যে, এবং সমর্থকদের মধ্যে দায়িত্ববোধ ও নির্ভরতার নাম ছিলেন তিনি। সম্প্রতি ফের এক অসামাণ্য ব্যবহারের উদাহরণ দিয়েছেন জ্যামি।

বর্তমানে ভারতীয় অনুর্ধ্ব ১৯ দলের কোচের দায়িত্বে রাহুল দ্রাবিড়। তিনি বিশ্বকাপগামী ভারতীয় দলের সঙ্গে ফ্লাইটে ছিলেন। সেই একই ফ্লাইটে পাকিস্তান দলেও ছিল। তাঁরা যাচ্ছিলেন নিউজিল্যান্ড সফরে। ভারত -পাকিস্তান বললেই যা কথা মাথায় প্রথমেই ভেসে ওঠে কার্যত লাঠালাঠি এইসবের থেকে অনেক দূরে দ্রাবিড়। তিনি নিজে গিয়ে দেখা করেন পাক দলের মহম্মদ হাফিজের সঙ্গে। তাঁর সঙ্গে সেলফিও তোলেন ওয়্যাল। দ্রাবিড়ের এই ব্যবহারে দারুণ খুশি তিনিও।

নিজের মন্তব্যে হাফিজ লিখেছেন, 'দ্য ওয়ালের সঙ্গে দেখা হল, রাহুল ভাই একজন দারুণ মানুষ, সবসময় উনি ক্রিকেট নিয়ে কথা বলেন। চেষ্টা করেন আপনাকে সাহায্য করতে, মাঠে ওনরা সঙ্গে খেলার জন্য আমি ধন্য। ভালো থাকুন।'

এদিকে দ্রাবিড়কে নিয়ে হাফিজের এই মন্তব্যে দারুণ খুশি পাকিস্তানি নেটিজেনরাও।

English summary
Rahul Dravid shows his quality of being human

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.