ভালোই দর হাঁকলেন গম্ভীর, যুবি, ভাজ্জিরা, নিলামের আগে জেনে নিন বেসপ্রাইস

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

তাঁদের ফ্রাঞ্চাইজিরা তাদের বিভিন্ন কারণে ছেড়ে দিয়েছেন , তবে এবারের আইপিএল নিলামে তাঁরা বেশ বড় দর নিয়েই হাজির হবেন।

ভালোই দর হাঁকলেন গম্ভীর, যুবি, ভাজ্জিরা, নিলামের আগে জেনে নিন বেসপ্রাইস

[আরও পড়ুন:কোচ ছাঁটাইয়ের পর এবার বিদেশি হটাওয়ের অভিযান, কোন বাতিলদের ডাকছে বাগান ]

এবারের আইপিএলের নিলামের আসর বসবে জানুয়ারির ২৭, ২৮ তারিখ। বেশ কিছু শীর্ষস্থানীয় প্লেয়ার উঠবেন নিলামের মঞ্চে। এরমধ্যেই বেশ কিছু সিনিয়র ক্রিকেটারের বেস প্রাইস ঘোষণা করে দিল আইপিএল আয়োজক কমিটি। হরভজন সিং, যুবরাজ সিং , গৌতম গম্ভীরেরর যাঁরা এই মুহূর্তে ভারতের জাতীয় দলের সদস্য নন কিন্তু দর্শক টানার ক্ষমতা মারাত্মক। এঁদের তিনজনেরই বেস প্রাইস রাখা হয়েছে ২ কোটি টাকা।

ক্যাপড প্লেয়ারদের জন্য বেস প্রাইস হচ্ছে ৫০ লক্ষ টাকা, ১ কোটি টাকা ও ২ কোটি টাকা। প্রতিটা প্লেয়ার নিজেদের অপশন বেছে নিতে পারবেন। সেখান থেকেই গম্ভীর , হরভজনরা নিজেদের ২ কোটি টাকা বেস প্রাইসে রেখেছেন।

এদিকে সর্বোচ্চ এই বেস প্রাইসেই থাকছেন যুবরাজ সিং, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল ডয়েন ব্র্যাভো, কিরণ পোলার্ড। একই বেসপ্রাইসে থাকছেন ব্রেন্ডন ম্যাককালাম। তরুণ যজুবেন্দ্র চাহালও এবার সেরা বেসপ্রাইস নিয়েই নিলামের বাজারে নামবেন।

[আরও পড়ুন:পায়ে পায়ে ৪৫ দ্রাবিড়, জ্যামির জন্মদিনে শুভেচ্ছার ঢল নেটিজেনদের]

হরভজন সিং দশ বছর আইপিএলের ইতিহাসের সফলতম ফ্রাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ন্সের সঙ্গে ছিলেন। কিন্তু এবার তাঁকে ছেড়ে দিয়েছে তার ফ্রাঞ্চাইজি। আইপিএলের তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হরভজন সিং ১৩৬ ম্যাচে ১২৭ উইকেট নিয়েছেন। তাঁর অধিনায়কত্বেই প্রথম আইপিএল জিতেছিল মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএলের ইতিহাসে এই প্রথম নিলামে উঠছেন টার্বুনেটর।

এদিকে ডোপিংয়ের কারণে নির্বাসিত ইউসুফ পাঠান ১৪ তারিখ মুক্ত হয়ে যাচ্ছেন। নির্বাসন কাটিয়ে ফেরার পর তিনি নিজের বেস প্রাইস নির্ধারণ করেছেন ৭৫ লক্ষ টাকা। যাতে ইউসুফ পাঠান খেলতে পারেন তাই তাঁর নির্বাসনের তারিখ পিছিয়ে ১৫ অগাস্ট ২০১৭ করে দিয়েছেন। গতবারের নিলামে বিক্রি হননি ইরফান পাঠান। এবার তিনি নিজের বেস প্রাইস ৫০ লক্ষ টাকা রেখেছেন।

[আরও পড়ুন:অ্যাওয়ে সিরিজে বাজিমাতের টিপস বিরাটকে, দিচ্ছেন সৌরভ ]

English summary
Player annonced their base price for this year's IPL auction

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.