বাইশ গজে ব্ল্যাক ম্যাজিক, পাকিস্তানের নতুন অভিযোগে চাঞ্চল্য ভারতীয় ক্রিকেটে

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বাইশ গজে ল্যাজে গোবরে হয়ে ভারতীয় দলের কাছে হারতে হয়েছে পাকিস্তানকে। তা নিয়ে নিজের ব্যর্থতা বা ভারতের পারফরম্যান্সের কৃতিত্ব না দিয়ে এক অভিনব অভিযোগ পাকিস্তান থিঙ্কট্যাঙ্কের।

বাইশ গজে ব্ল্যাক ম্যাজিক, পাকিস্তানের নতুন অভিযোগে চাঞ্চল্য ভারতীয় ক্রিকেটে

[আরও পড়ুন:আম্পায়রের সিদ্ধান্ত নিয়ে সরব ক্রিকেট মহল, সেঞ্চুরিয়নে আজব নিয়ম ফাঁসে ভারত]

দিন কয়েক আগেই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের কাছে পর্যদুস্ত হয়েছিল পাকিস্তান। ভারতের ২৭২ রানের জবাবে ৬৯ রানে গুটিয়ে গিয়েছিল পাকিস্তানের জুনিয়র দল। ২০৩ রানের এই হার নাকি আদৌ ক্রিকেটীয় কারণে নয়। এমনটাই মত পাকিস্তানের ক্রিকেট ম্যানেজারের।

নাদিম খান জানিয়েছেন, 'আমরা আত্মবিশ্বাসী এই ম্যাচ খুব ক্লোজ ম্যাচ ছিল, কিন্তু যেভাবে ম্যাচ এগোল তত দেখা গেল ব্যাটিং ফেল করল, আমরা ৬৯ রানে অলআউট হয়ে গেলাম আমি অবাক কোনও ম্যাজিক স্পেল কাজ করল কিনা।' আর এই মন্তব্যকে ঘিরেই জল্পনা ছড়িয়েছে। এই ম্যাজিক বলতে কী বোঝাতে চেয়েছেন নাদিম খান তা নিয়েই প্রশ্নের ঝড়। ক্রিকেটেও দারুণ স্পেলকে ম্যাজিক স্পেল বলাই যায়। কিন্তু ক্রিকেটের বাইরের কোনও জাদুর কথা বোঝাতে চেয়েছেন নদিম এমনটাই মনে হচ্ছে।

বাইশ গজে ব্ল্যাক ম্যাজিক, পাকিস্তানের নতুন অভিযোগে চাঞ্চল্য ভারতীয় ক্রিকেটে

[আরও পড়ুন: হল না অঘটন, বৃষ্টিভেজা ম্যাচে হার বাঁচাল বার্সা]

নাদিম খান আরও বলেছেন যেন কোনও আইডিয়াইয়া পাওয়া যাচ্ছিল না কীভাবে চাপ ধরে রাখতে না পেরে পাকিস্তান কুঁকড়ে গেল। ১৯৯৯ সালে পাকিস্তান টেস্ট দলের সঙ্গে ভারত সফরে এসেছিলেন নাদিম খান। ভারতীয় দলের সাফল্যে ম্যাজিকের প্রভাব নিয়ে প্রশ্ন তুললেও রাহুল দ্রাবিড়কে ভূয়সী প্রশংসা করেছেন। কারণ পাকিস্তানে ম্যাচে হেরে যাওয়ার পর তাদের ড্রেসিং রুমে গিয়ে তাঁদের সান্ত্বনা দিয়েছিলেন।

তবে যেভাবে নাদিম খান ম্যাজিক বলে ব্ল্যাক ম্যাজিকের দিকে আঙুল তুলেছেন। তা নিয়ে কিন্তু খুশি নয় ভারতীয় ক্রিকেট মহল। পাকিস্তানের ক্রিকেট পারফরম্যান্স নিয়ে মন্তব্য না করে তাঁদের টিমটার ওপর জাদুটোনা করা -র অভিযোগ ভালো চোখে দেখছে না ভারতীয় ক্রিকেট মহল।

English summary
Pakistan team management points on magic for India's victory agaisnt Pakistan in u-19 WC

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.