ধোনি একাই '৪০০', ভারতীয় উইকেটরক্ষক হিসেবে সাফল্যের নয়া নজির মাহির

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

মহেন্দ্র সিং ধোনির মুকুটে আরও একটি পালক। এমনিতেই ধোনির উইকেটের পিছনের দক্ষতা ও ক্ষিপ্রতা নিয়ে বহু শব্দ , বহু নিউজপ্রিন্ট খরচ হয়ে গেছে। এবার ফের একটি মাইলস্টোন পেরিয়ে গেলেন মাহি। দক্ষিণ আফ্রিকার কেপটাউনে তৃতীয় একদিনের ম্যাচে উইকেটের পিছনে থেকে ৪০০ শিকার ধরে ফেললেন।

 ভারতীয় উইকেটরক্ষক হিসেবে সাফল্যের নয়া নজির মাহির

বুধবার ডানহাতি অ্যাডিয়ান মার্করামকে আউট করার পর ৫০ ওভার ফর্মাটের খেলায় ৪০০ হয়ে গেলেন মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় হিসেবে এই প্রথম ৪০০ উইকেটে কেউ ব্যাগে পুড়লেন কোনও ভারতীয় উইকেটরক্ষক। আর সারা বিশ্বের সেরাদের দৌড় চারে রয়েছেন মাহি। তাঁর আগে রয়েছেন শ্রীলঙ্কার সঙ্গকারা, অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট, ও দক্ষিণ আফ্রিকার মার্ক বাউচার।

কুলদীপ যাদবের বলে দক্ষিণ আফ্রিকার স্ট্যান্ডবাই অধিনায়ক মার্করামকে আউট করার পর তার পরিসংখ্যান দাঁড়াল ২৯৪ ক্যাচ ১০৭ স্টাম্পিং। মোট উইকেটে সঙ্গকারা ও গিলক্রিস্টদের পিছনে থাকলে স্টাম্পিংয়ে কিন্তু ধোনি এঁদের সকলকে ছাপিয়ে গেছেন কারণ সঙ্গকারার যেখানে ৯৯ স্টাম্পিং শিকার, সেখানে ধোনির শিকার এদিনের পর দাঁড়াল ১০৬।

 ভারতীয় উইকেটরক্ষক হিসেবে সাফল্যের নয়া নজির মাহির

তবে ক্যাচিংয়ের ক্ষেত্রে ধোনি এখনও সঙ্গকারা ও গিলক্রিস্ট ও বাউচারের পিছনে রয়েছেন। ২০১৯ বিশ্বকাপ অবধি তাঁর জায়গা ভারতীয় দলে পাকা। ধোনির কাছে হাতছানি থাকছে এঁদের সকলকে টপকে যাওয়ার।

এদিকে এম এস ধোনি মাইলস্টোন ফলকে ক্রিকেট মহল থেকে শুভেচ্ছা উপচে পড়ছে। হরভজন সিং থেকে চেন্নাই সুপার কিংস, বিসিসিআই, রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সকলেই নিজেদের ওয়ালে মাহিকে শুভেচ্ছা জানিয়েছেন।

English summary
New feather in Mahendra Singh Dhoni's cap, become the first Indian to make 400 dismissal behind wicket

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.