কীভাবে অধিনায়কত্ব হাতে এসেছিল, এতদিনে রহস্য ফাঁস করলেন ধোনি নিজেই

  • Posted By:
Subscribe to Oneindia News

ভারতীয় ক্রিকেটে মহেন্দ্র সিং ধোনি এক চিরকালীন নাম। ভারতের সর্বকালের সেরা অধিনায়ক তিনি এমনটা অনেকেই বলে থাকেন। অন্তত সবচেয়ে সফল তো বটেই। দুটি বিশ্বকাপ, একটি চ্যাম্পিয়ন্স ট্রফি সঙ্গে অজস্র ক্রিকেটীয় রেকর্ড। মহেন্দ্র সিং ধোনির তুলনা ক্রিকেট বিশ্বে খুব কম অধিনায়কের সঙ্গেই করা যায়।

কীভাবে অধিনায়কত্ব হাতে এসেছিল, এতদিনে রহস্য ফাঁস করলেন ধোনি নিজেই

[আরও পড়ুন:শ্রীলঙ্কার হাত থেকে বাঁচতে আপাতত ভারতের ভরসা বৃষ্টিই, দ্বিতীয় দিনেও সেই একই হাল ]

এহেন ধোনির হাতে অধিনায়কত্বের গুরুদায়িত্ব এসেছিল ২০০৭ সালে, এবং আচমকাই। টি২০ বিশ্বকাপের আগে আনকোরা ভারতীয় দল নিয়ে খেলতে গিয়েছিল ভারত ধোনির নেতৃত্বে। তারপরে ফাইনালে পাকিস্তানকে হারিয়ে ইতিহাসের সরণীতে ঢুকে পড়া।

সম্প্রতি এর ইন্টারভিউয়ে ধোনি খোলসা করেছেন কীভাবে দলে এতজন সিনিয়র থাকা সত্ত্বেও সদ্য আন্তর্জাতিক ক্রিকেট খেলতে আসা ধোনির হাতে অধিনায়কত্ব এসেছিল। ধোনি বলেছেন, সবকিছুর দিকে ফিরে তাকালে মনে হয়, আমার সততা, খেলা বোঝার ক্ষমতা আমায় অ্যাডভান্টেজ দিয়েছিল।

দলে ধোনি অনেক জুনিয়র ছিলেন। ফলে সিনিয়রদের সঙ্গে কথা বলার সময় এত বেশি ভাবতেন না। খেলা নিয়ে মনে যা আসত শেয়ার করে ফেলতেন। ধোনির কথায়, এছাড়া সিনিয়রদের সঙ্গে সখ্যতা থাকায় পরিস্থিতি সহজ হয়ে গিয়েছিল। যার ফলে নির্বাচকেরা তাঁর উপরে ভরসা করতে পেরেছিলেন।

[আরও পড়ুন:রেকর্ডের বিরাটের আরও রেকর্ড , তবে যা ভুলতে চাইবেন বিরাটের ফ্যানরা ]

মহেন্দ্র সিং ধোনি ভারতের হয়ে ৯০টি টেস্ট ও এখনও পর্যন্ত ৩০৯টি একদিনের ম্যাচ ও ৮৩টি টি২০ খেলেছেন। সবকটি ফর্ম্যাটেই তিনি নেতৃ্ত্ব দিয়েছেন। এবং সবচেয়ে বেশি জয়ের রেকর্ডও রয়েছে তাঁর নামে।

২০১৪ সালে অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন টেস্ট থেকে অবসর নেন ধোনি। এরপরে একদিনের ও টি২০ ক্রিকেট থেকেই অধিনায়ক হিসাবে সরে দাঁড়িয়ে খেলোয়াড় হিসাবে খেলছেন। ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ খেলেই সম্ভবত ধোনি অবসর নেবেন।

English summary
MS Dhoni reveals how he became captain of team India in 2007
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.