নতুন বছরে ধোনির জন্য দুসংবাদ, বোর্ডের নয়া নীতির ফেরে টপ চুক্তি থেকে বাদ মাহি

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বছরের শুরুতেই মহেন্দ্র সিং ধোনি ভক্তদের জন্য দুঃখের খবর। বোর্ডের টপ কন্ট্র্যাক্টে থাকা না হতে পারে মহেন্দ্র সিং ধোনির। নতুন নিয়েমের ফেরে এমনটা হতে পারে এমনটাই জোর খবর ক্রিকেট মহলে।

নতুন বছরে ধোনির জন্য দুসংবাদ, বোর্ডের নয়া নীতির ফেরে টপ চুক্তি থেকে বাদ মাহি

[আরও পড়ুন:অস্ট্রেলিয়ান ওপেনে সেরেনা, জোকোভিচদের যোগদান ঘিরে ধোঁয়াশা ]

ঢেলে সাজানো হচ্ছে ভারতীয় ক্রিকেটারদের বেতন পরিকাঠামো। সম্প্রতি ক্রিকেট অ্যাডমিনিসট্রেটিভ কমিটির সঙ্গে বৈঠক করেছিলেন বিরাট কোহলি, রবি শাস্ত্রীরা। তাদের সঙ্গে কথা বলার পরই নতুন এই রাস্তায় হাঁটে বোর্ড। নতুন নিয়ম অনুযায়ি চারটি স্তরে ভাগ করা হয়েছে ক্রিকেটারদের। আর এই নিয়ম অনুযায়ি টপ অর্থাৎ ও প্লাস গ্রুপে যাঁরা থাকবেন তাঁরা সর্বোচ্চ বেতন পরিকাঠামোর সুযোগ ভোগ করবেন। কিন্তু এতে তাঁরাই থাকবেন যাঁরা তিনটি ফর্মাটের খেলাতেই ভারতীয় দলে থাকেন। এই নিয়মের ফেরেই পড়ে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মাহি। আর তাই টপ কন্ট্রাক্টে তাঁর পড়ার কথা নয়।

যে চারটি গ্রুপ হয়েছে তাতে এ প্লাস ছাড়াও থাকছে এ , বি এবং সি গ্রুপ। ধোনিকে নিয়ে অনিশ্চয়তা থাকলেও নিয়মে একটি ফাঁক রাখা হয়েছে যা গলে এ প্লাস চুক্তিতেই ঢুকে পড়তে পারছেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজারা। নিয়মে বলা হয়েছে যেহেতু ভারতীয় দলে এখন রোটেশান পদ্ধতি চালু রয়েছে তাই এই ক্রিকেটাররা হয়ত সীমিত ওভারের ক্রিকেটে দলের সঙ্গী হচ্ছেন না। কিন্তু সেক্ষেত্রে এই সব ক্রিকেটারদের আইসিসি- র‍্যাঙ্কিংয় দেখা হবে।

নির্বাচকরা এই গ্রেডেশন পদ্ধতিতে বিভিন্ন ক্রিকেটারকে বিভিন্ন গ্রুপে রাখবেন। বেশ কিছু গাইডলাইন সেট করা হয়েছে যার ভিত্তিতেই মূলত গ্রেডেশান হবে। খুব শীঘ্রই বিসিসিআই ফিনান্স কমিটিকে নিজের নতুন গাইডলাইন পাঠিয়ে দেবে। প্লেয়ারদের সঙ্গে সিওএ-র বৈঠকে অত্যন্ত ফলপ্রসূ ও কার্যকর একটা বৈঠক বলে জানিয়েছেন বিনোদ রাই।

[আরও পড়ুন:অনুষ্কাকে হৃদয়ের কাছে রাখেন বিরাট, কতটা কাছে দেখে নিন]

English summary
MS Dhoni is likely to miss BCCI's top contract according to new norms

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.