ভেস্তে গেল বেতন নিয়ে বিসিসিআই -ক্রিকেটারদের দ্বিতীয় দফার বৈঠক

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

বিসিসিআই -য়ের কাছে বেতন বৃদ্ধির দাবি জানিয়েছিল বিরাট-ধোনিরা। সেই দাবিমতো প্রথম দফায় বৈঠক হয়েছিল সিওএ অর্থাৎ ক্রিকেট অ্যাডমিনিসট্রেটিভ কমিটির সঙ্গে।

ভেস্তে গেল বেতন নিয়ে বিসিসিআই -ক্রিকেটারদের দ্বিতীয় বৈঠক

বিসিসিআইয়ের সঙ্গে ফের এই ইস্যুতে বৈঠকে বসার কথা ছিল রবি শাস্ত্রী, বিরাট কোহলি এবং মহেন্দ্র সিং ধোনির। আগের বৈঠকে বিসিসিআই কী কীভাবে রোজগার করে তা পরিষ্কার ভাবে জানতে চাওয়া হয় এই বৈঠকে। প্রাথমিকভাবে বোর্ডের কাছে যে বেতন চেয়েছেন ক্রিকেটাররা তাতে সঠিক কোনও সিদ্ধান্ত জানায়নি বোর্ড। তাই আবার দ্বিতীয় দফায় বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু আপাতত সেই বৈঠক কবে হবে তা অথৈ জলে।

এদিকে এর আগে কোহলি- ধোনি এবং রবি শাস্ত্রীর সঙ্গে দিন কয়েক আগে বৈঠক করেন বিসিসিআইয়ের কমিটি অফ অ্যাডমিনিসট্রেটরের প্রতিনিধিরা। সেখানেই নিজেদের বেতন পরিকাঠামোয় পরিবর্তনের বিষয়ে কথা বলেন বিরাট - ধোনিরা। বোর্ডের সঙ্গে যাঁদের গ্রেড এ চুক্তি রয়েছে তাঁরা পাবেন বাৎসরিক ১২ কোটি টাকা। গ্রেড বি এবং গ্রেড সি-র ক্রিকেটাররা যথাক্রমে পাবেন ৮ কোটি ও ৪ কোটি টাকা। এর আগে যে বেতন কাঠামোয় ভারতীয় ক্রিকেটাররা টাকা পেতেন তার থেকে যা কার্যত আকাশ ছোঁওয়া।

কোহলি-পূজারা- অশ্বিনের মত গ্রেড -এ চুক্তিতে থাকা ক্রিকেটাররা এর আগ বাৎসরিক ২ কোটি টাকা পেতেন। অন্যদিকে গ্রেড বি ও সি ক্রিকেটাররা যথাক্রমে পেতেন ১ কোটি ও ৫০ লক্ষ টাকা। আসলে এই বেতন পরিকাঠামোয় টাকা পান অস্ট্রেলিয়ান ও ব্রিটিশ ক্রিকেটাররা। তাই ভারতীয় দল যাঁরা এখন দুরন্ত ফর্মে রয়েছেন তাঁরা নিজের বেতন সেরা কাঠামোয় চাইবেন তা নিঃসন্দেহে বলা যায়।

কোহলি- ধোনি যা দাবি করেছিলেন তার ভিত্তিতে বোর্ডের কাছ থেকে পুরো বিষয়টি জানতে চান সিওএ-র বিনোদ রাই। ২০১৮ থেকে ২০২৩ অবধি ভারতীয় বোর্ড ক্রিকেট থেকে কত রোজগার করতে চলেছে তার বিষয়েও জানতে চাওয়া হয়েছে।

English summary
Meeting between COA and Virat, Dhoni and Shastri is postponed
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.