মনজোতে মন মজে ভারতীয়দের, ফাইনালে শতরান করে নায়ক দিল্লির ক্রিকেটার

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতীয় ক্রিকেটার -রা ফের একবার বিশ্বসেরা। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বসেরা পৃথ্বী শ-রা। ফাইনালের নায়ক মনজোত কালরা। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ফাইনালে শতরানের নজির গড়লেন দিল্লির মনজোত।

মনজোতে মন মজে ভারতীয়দের

এবারের বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গ্রুপ পর্বের ম্যাচে নিজের সেরা পারফরম্যান্স দিয়েছিলেন মনজোত। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ৮৬ রান করেছিলেন মনজোত। তবে তারপর সেভাবে ঝলসে ওঠেনি অনুর্ধ্ব ১৯ ভারতীয় দলের ওপেনারের ব্যাট। পাকিস্তানের বিরুদ্ধে ছন্দে ছিলেন , কিন্তু অর্ধশতরানের তিন রান আগেই আউট হয়ে যান তিনি।

মনজোতে মন মজে ভারতীয়দের

ফাইনালে আর কোনও ভুল করেননি তিনি। প্রতিপক্ষ বোলারদের প্রথম পর্বের ম্যাচে ভালোই বুঝে নিয়েছিলেন। আর সেটাই এদিন ফের একবার অ্যাপ্লাই করেছেন। আর তাই ফাইনালে ১০১ রানে অপরাজিত থাকতে পারলেন তিনি। ১০২ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন তিনি। তার ইনিংসে রয়েছে ৮ টি চার ও ৩ টি ছয়। স্বাভাবিকভাবেই ৩৮.৫ ওভারে তাঁর ব্যাটিংয়ের সুবাদেই ভারত ম্যাচ জিতে যায়।

মনজোতে মন মজে ভারতীয়দের

এর আগে বিশ্বকাপ ফাইনালে একমাত্র অনুর্ধ্ব ১৯ ভারতীয় ক্রিকেটার শতরান করেছেন তিনি উন্মুক্ত চাঁদ। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০১২ সালে ১১১ রান করেছিলেন। এছাড়া আর কোনও ভারতীয় ক্রিকেটার অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ১০০ করেননি। মনজোত হলেন দ্বিতীয় ক্রিকেটার।

এদিকে ম্যাচ জয়ের নায়কও উচ্ছ্বসিত , তিনি জানিয়েছেন, 'আমি দারুণ উপভোগ করেছি। খেলার পরিস্থিতি ভালো ছিল। উইকেট শক্ত ছিল না। ফ্ল্যাট উইকেট ব্যাটে বল আসছিল। দলে দারুণ পরিবেশ আমি উপভোগ করেছি। '

English summary
Manjot Kalra scores a ton in uder 19 world cup final

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.