স্নানের জল নেই, তবুও খুশি টিম ইন্ডিয়া, কারণ জানলে চমকে উঠবেন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

'ঠান্ডে ঠান্ডে পানি মে নাহনা চাহিয়ে'- এই কথা আর ভারতীয় দলের জন্য অ্যাপ্লিকেবল নয়, কতটা স্নান করবেন আপনি তাও নিক্তি মেপে বলা হচ্ছে। কেপটাউনে এখন দুঃসহ খরা চলছে। আর তাই এই নির্দেশ।

স্নানের জল নেই, তবুও খুশি টিম ইন্ডিয়া, কারণ জানলে চমকে উঠবেন

[আরও পড়ুন:সন্ধ্যায় আইপিএল রিটেনশনের আসর, একনজরে জেনে নিন নিয়ম নীতিগুলি]

দিনে ২ মিনিটের বেশি স্নান করার অনুমতি নেই টিম ইন্ডিয়ার সদস্যদের। কেপটাউনে জল সংরক্ষণের জন্য এই পদ্ধতি নেওয়া হয়েছে। আসলে অভূতপূর্ব জলের টানাটানি চলছে কেপটাউনে।

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় জল কষ্টের লেভেল ৬ নম্বর স্তরে রয়েছে জলকষ্ট। প্রতিমাসে ১০ হাজার লিটার জলের বদলে মাত্র ৮৭ লিটার জল একজন ব্যবহারের অনুমতি পাচ্ছেন। রাস্তার জলের কল, বোরওয়েলের মুখ থেকে পড়া প্রতি ফোঁটা জলের হিসেব রাখছে সরকার। ভারতীয় দলের সকলেই দিনে ২ মিনিটের বেশি চান না করতে আর্জি জানিয়ে রাখা হয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে।

এই অবস্থাতেও যেভাবে ম্যাচের জন্য পিচ তৈরি হয়েছে তাতে খুশি দক্ষিণ আফ্রিকার ফ্যাফ ডুপ্লেসি। তিনি গ্রাউন্ডসম্যানদের ধন্যবাদও জানিয়েছেন।

এদিকে তিনটি টেস্ট , ছটি একদিনের ম্যাচ, ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। প্রথম টেস্ট শুরু শুক্রবার থেকে। আর তার আগে এই জলের ঘাটতির অভিশাপকে ভারত আশীর্বাদ হিসেবে দেখছে। কারণ এর ফলে দক্ষিণ আফ্রিকা চিরাচরিত বাউন্সি উইকেটের চরিত্র অনেকটা বদল হবে। সবুজ থাকলেও উইকেট খানিকটা হলে ফ্ল্যাট হবে এই আশায় টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন:নতুন বছরে ধোনির জন্য দুসংবাদ, বোর্ডের নয়া নীতির ফেরে টপ চুক্তি থেকে বাদ মাহি]

English summary
Kohli and co are entiteled to have only two minitues shower know why

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.