গেইল, রুট অবিক্রিত, কলকাতা নজরও দিল না গম্ভীরে, দেখে নিন মার্কিরা কোথায় গেলেন

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

সরগরম আইপিএলের নিলামের বাজার। প্রথম দিনেই বেশ কিছু বড় তারকার ভাগ্য নির্ধারন হয়ে গেল। মার্কি প্লেয়ারদের মধ্যে সবচেয়ে বড় খবর বিক্রি হলেন না ক্রিস গেইল। ক্যারিবিয়ান ধামাক ক্রিকেটারকে কিনলেন না কেউই। তবে পরের পর্বে আরও একবার আনসোল্ড প্লেয়ারদের আনা হবে। সেক্ষেত্রে বেস প্রাইসে কেউ চাইলে তুলতে পারেন গেইলকে।

গেইল, রুট অবিক্রীত, কলকাতা নজরও দিল না গম্ভীরে

মার্কি প্লেয়ার পুলে থাকা নিজেদের প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরকে নিতে আদৌ আগ্রহ দেখালো না কেকেআর। যেমন খবর ছিল দিল্লিতেই ফিরে গেলেন দিল্লির ছেলে। দিল্লির সঙ্গে লড়াই করল কিংস ইলেভেন পাঞ্জাব। তবে শেষ অবধি ২ কোটি ৮০ লক্ষ টাকায় দিল্লি চলে গেলেন কিং খানের দলের অধিনায়ক। সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরিয়ে তাঁর হাতে অধিনায়কত্বের ব্যাটন দেওয়া হয়েছিল। এদিন তাঁর জন্য নিজেদের রাইট টু ম্যাচ কার্ডও ব্যবহার করল না কেকেআর ফ্রাঞ্চাইজিরা। গম্ভীরের অধিনায়কত্বেই দু 'বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল কেকেআর।

এদিক বেশ ভালোই দর পেলেন ভারতীয় মার্কি প্লেয়াররা। দিনের শুরুতে শিখর ধাওয়ানকে দিয়ে শুরু হয় নিলাম। কিংস ইলেভেন পাঞ্জাব শিখর ধাওয়ানের জন্য লড়াই হয় কিংস ইলেভেন, রাজস্থান রয়ালসের। লড়াইয়ে আসে মুম্বই ইন্ডিয়ন্স। হয় কিংস ইলেভেনের সঙ্গে টক্কর। ৫ কোটি ২০ লক্ষ টাকায় কিংস ইলেভেন পাঞ্জাব পেলেও, রাইট টু ম্যাচ কার্ডে শিখরকে রেখে দেয় সানারাইজার্স হায়দরাবাদ।

এদিন নিলামের শুরু থেকেই দারুণ আগ্রাসীভাবে নিলামে ঝাঁপিয়েছিল কিংস ইলেভেন পাঞ্জাবের প্রীতি জিন্টা। রবিচন্দ্রন অশ্বিনকে নেওয়ার জন্য ঝাঁপায় চেন্নাই সুপার কিংসও। লড়াইতে আসে রাজস্থান রয়ালস। জোর লড়াই ভারতের স্পিনারকে নেওয়ার জন্য। ৭কোটি ৬০ লক্ষ টাকায় কিংস ইলেভেনে যান অশ্বিন। বাজিমাত প্রীতি জিন্টার।

ক্যারন পোলার্ডের জন্য লড়াই কিংস ইলেভেন পাঞ্জাব ও মুম্বই ইন্ডিয়ন্সের। লড়াইতে আসে দিল্লি ডেয়ারডেভিলসও। ৫ কোটি ৪০ লক্ষ টাকায় দিল্লি কিনলেও, রাইট টু ম্যাচ কার্ডে ফের মুম্বই ইন্ডিয়ন্সের জার্সিতেই খেলবেন ক্যারিবিয়ান তারকা।

বেন স্টোকসের জন্য লড়াইতে চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পাঞ্জাব ঝাঁপায়। লড়াইতে যায় নাইট রাইডার্সও। ১২ কোটিতে টাকা অবধি লড়াইতে ছিল নাইট রাইডার্স। রাজস্থান রয়ালস ১২কোটি ৫০ লক্ষ-তে তুলে নেয় তাঁকে। ফ্যাফ ডু প্লেসিকে নিয়ে লড়াইতে চেন্নাই সুপার কিংস ও কিংস ইলেভেন পাঞ্জাবের। ১ কোটি ৬০ লক্ষ টাকায় কিংস জিতলেও , রাইট টু ম্যাচ কার্ডে চেন্নাইতেই ডু প্লেসি।

ভারতের বিশ্বস্ত মিডল অর্ডার ব্যাটসম্যান অজিঙ্ক রাহানেকে নিতে লড়াই কিংস ইলেভেন পাঞ্জাব ও মুম্বই ইন্ডিয়ন্সের। ৪ কোটিতে কিংস ইলেভেন পাঞ্জাব রাহানেকে পেলেও, রাইট টু ম্যাচ কার্ডে রাজস্থান রয়ালস তুলে নিল ভারতের ক্লাসিক ব্যাটসম্যানকে।

এদিন মার্কি প্লেয়ারদের মধ্যে প্রথম মিচেল স্টার্ককে তুলে নিল কেকেআর। এই ক্রিকেটারকে নিয়ে নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের জোর দড়ি টানাটানি হয়। ৯ কোটি ৪০ লক্ষ টাকায় কলকাতায় মিচেল স্টার্ক। এই প্রথম কলকাতায় খেলবেন স্টার্ক।

তবে এদিনের সবচেয়ে বড় চমক চেন্নাই সুপার কিংসে গেলেন হরভজন সিং। ভাজ্জি ২কোটি টাকায় গেলেন চেন্নাই সুপার কিংসে। আসলে অশ্বিনকে নেবেন ভেবে রেখেছিল সিএসকে থিঙ্ক ট্যাঙ্ক। কিন্তু তিনি হাতছাড়া হওয়ায় আইপিএলের সফলতম বোলারদের তালিকার ওপর দিকে থাকা হরভজনকে তুলে নেন তাঁরা। আসলে ভাজ্জির অভিজ্ঞতাই তাঁদের বড় ভরসা হতে চলছে।

শাকিব আল হাসানের জন্য সানারাইজার্স হায়দরাবাদের, লড়াইতে রাজস্থান রয়ালস। ২ কোটিতে সানরাইজার্স হায়দরবাদে খেলবেন বাংলাদেশি অলরাউন্ডার। গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে দঁড়ি টানাটানি হয় সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়ালসের। লড়াইতে নামে আরসিবি। আসরে নামে দিল্লি ডেয়ারডেভিলস। জোর লড়াই হয় সানরাইজার্স ও দিল্লির। ৯ কোটি টাকায় বাজিমাত দিল্লি ডেয়ারডেভিলসের। ডয়েন ব্র্যাভোর জন্য লড়াই করে মুম্বই ইন্ডিয়ন্স ও কিংস ইলেভেন পাঞ্জাব। ৬ কোটি ৪০ লক্ষ টাকায় চেন্নাই সুপার কিংস আরটিএমে ধরে রাখল ব্র্যাভোকে। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসের জন্য সানরাইজার্স ও আরসিবি। ৩ কোটি টাকায় কেন উইলিয়ামসন গেলেন সানরাইজার্স।

নিলামে অবিক্রীত ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। এই প্রথমবার আইপিএলে নাম লিখিয়েছিলেন তিনি। মাত্র ২ কোটি টাকায় পুরোন ফ্রাঞ্চাইজি কিংস ইলেভেন পাঞ্জাব তুলে নিল যুবরাজ সিংকে। গত মরশুমে বড়সড় দর পেয়ে আইপিএলে বাজিমাত করেছিলেন যুবি। এবার জাতীয় দলে না থাকায় উঠল না দর।

English summary
Know the IPL auction marquee player list who goes to which team

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.