বিসিসিআইয়ের এ কেমন ব্যবহার! পাত্তা পেল না ঝুলন -স্মৃতিদের দুরন্ত পারফরম্যান্স

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারতের ছেলেরা তো দক্ষিণ আফ্রিকা কাঁপিয়ে দিচ্ছিল,এবার সেই পার্টিতে যোগ দিল ভারতীয় মহিলা ক্রিকেট দলও। দক্ষিণ আফ্রিকায় একদিনের ম্যাচে ৮৮ রানে দক্ষিণ আফ্রিকাকে হারালেন মিতালি এন্ড কোং।

বিসিসিআইয়ের এ কেমন ব্যবহার! পাত্তা পেল না ঝুলন -স্মৃতিদের দুরন্ত পারফরম্যান্স

[আরও পড়ুন:এটিকে-তে জোড়াতালি কোচ,এবার দায়িত্বে কিন, বাগান ছেড়ে আসা সঞ্জয়ের ঘাড়ে বড় দায়িত্ব ]

ব্যাটিং বোলিং সব বিভাগেই ধামাকা পারফরম্যান্স ভারতীয় মেয়েদের বল হাতে মাঠ কাঁপালেন বঙ্গ পেস এক্সপ্রেস ঝুলন গোস্বামী অন্যদিকে ব্যাট হাতে ধামাকা স্মৃতি মন্ধনারা ৮৪ রানের ইনিংস। এদিন প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৭ উইকেটে ২১৩ রান তোলে তারা। এদিন স্মৃতি মন্ধনা ৮৪ রান করেন। ৯৮ বলে ৮৪ রান করেন। তার কাছে ৮ টি চার ও ১ টি ছয় মারেন স্মৃতি। মূলত তাঁর ব্যাটিংয়ে ভর দিয়েই ২১৩ করেন ভারত। অধিনায়ক মিতালি রাজ ৭০ বলে ৪৫ রান করেন।

এদিকে রান তাড়া করতে নেমে শিখা পান্ডে আগুন ঝরাতে শুরু করেন। প্রোটিয়া ব্রিগেডের মাথাটা ছেঁটে ফেলেন শিখা , এরপর আসরে নামন চাকদহ এক্সপ্রেস ঝুলন গোস্বামী তিনি নেন চার উইকেট। এদিন তাঁর বোলিং পরিসংখ্যান ৯.২ ওভারে ২৪ রানে ৪ উইকেট নেন। শিখা পান্ডে ৮ ওভারে ২৩ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। ভারতীয় বোলারদের দাপটে ৪৩.২ ওভারে ১২৫ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ৮৮ রানে ম্যাচ জিতে যায় ভারত। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক মিতালি। স্মৃতি মান্ধানা ও পুনম রাউত ওপেনিং পার্টনারশিপে ৫০ রান তোলেন। ১৯ রানে আউট হয়ে ফেরেন পুনম। কিন্তু অধিনায়ক মিতালির সঙ্গে ৯৯ রানের পার্টনারশিপ করেন স্মৃতি।

বিসিসিআইয়ের এ কেমন ব্যবহার! পাত্তা পেল না ঝুলন -স্মৃতিদের দুরন্ত পারফরম্যান্স

এদিকে মেয়েদের এই দুরন্ত পারফরম্যান্সের মধ্যেই চূড়ান্ত বিতর্ক চলছে। ভারতীয় মহিলা দলের এই ক্রিকেট সম্প্রচার হচ্ছে না। শুধু সম্প্রচার হচ্ছে না তাই , টসে র সময় অবধি কেউ জানতো না কোনও অনলাইন সাইটে খেলার স্ট্রিমিং হচ্ছে কিনা। এমনকি বিসিসিআইয়ে মহিলা ক্রিকেটের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলেও ছিল না নিয়মিত ম্যাচটির আপডেট। এখনও বছর গড়ায়নি, ভারতীয় মহিলা-রা বিশ্বকাপের ফাইনালে দুরন্ত পারফরম্যান্স দিয়েছিলেন। সারা দেশ কুর্নিশ করেছিল। সেসময় মিতালি থেকে ঝুলন প্রত্যেকে আক্ষেপ করেছিলেন মহিলাদের টুর্নামেন্ট নিয়মিত ভাবে টেলিকাস্ট করা হয় না।

বিসিসিআইয়ের এ কেমন ব্যবহার! পাত্তা পেল না ঝুলন -স্মৃতিদের দুরন্ত পারফরম্যান্স

এত কিছু জানার পরও এবারেও সেই একই চিত্র। বিসিসিআইয়ের সেই পার্থক্য এখনও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে মহিলারা মাঠে যেমন লড়াই করছেন,মাঠের বাইরেও তাঁদের লড়াইটা ঠিক একইরকম কঠিন।

English summary
Indian women wins against South africa,but controversy persist over BCCI's negligence

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.