ঋদ্ধি -ধাওয়ান বদলাচ্ছেন, ভুবিকে বসিয়ে খেলছেন ইশান্ত, একাধিক বড় পরিবর্তনের ইঙ্গিত

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

জোহনসবার্গ টেস্ট বিরাট কোহলির কাছে চরম পরীক্ষা। কেপটাউন টেস্টে হেরে ইতিমধ্যেই সিরিজে পিছিয়ে রয়েছে ভারতীয় দল। এই সেঞ্চুরিয়ন টেস্ট তাদের কাছে ডু অর ডাই ম্যাচ।

দ্বিতীয় টেস্টের দলে একাধিক পরিবর্তনের ইঙ্গিত

গত ম্যাচে উইকেটের পিছনে ঋদ্ধি সাফল্যের নজির গড়েছেন। ভারতীয় দলে এতদিন অবধি উইকেটরক্ষকের সবচেয়ে বেশ শিকার ছিল ৯। সেটা ছিল মহেন্দ্র সিং ধোনির দখলে। সেটা ভেঙে ঋদ্ধি ১০ টি উইকেট নিয়ে নয়া মাইলস্টোন তৈরি করেছিলেন। তারপরেও তার ওপর কোপ পড়তে চলেছে সেঞ্চুরিয়ন টেস্টে। থিঙ্কট্যাঙ্কের মতে উইকেটের পিছনের চেয়ে উইকেটের সামনে আরও বেশি দক্ষ ক্রিকেটার দরকার। তাই নাকি পার্থিব প্যাটেল আসতে পারেন তাঁর জায়গায়।

এদিকে প্রথম টেস্টে দু ইনিংসেই ব্যর্থ ওপেনার শিখর ধাওয়ানের জায়গায় আসছেন কে এল রাহুল। বিদেশের মাটিতে রাহুল অনেক পরিণত ব্যাটসম্যান এই যুক্তি তিনি ঢুকছেন দলে। তবে যে অজিঙ্ক রাহানেকে দলে ঢোকানো নিয়ে গোটা ক্রিকেটমহল উত্তাল তাঁকে সম্ভবত এই টেস্টেও বাইরেই থাকতে হচ্ছে। ফের একটা শেষ সুযোগ পেতে চলেছেন রোহিত শর্মা। তাঁকে নাকি জানিয়ে দেওয়া হয়েছে উইকেটে টিকে থাকার চেষ্টা করতেই হবে।

তবে সবচেয়ে আশ্চর্যজনক বদল হতে পারে ভুবনেশ্বর কুমারকে বসিয়ে খেলানো হতে পারে ইশান্ত শর্মাকে। যে ব্রাউন উইকেট তাই পিচ থেকে বাড়তি বাউন্স বার করে নিতে পারবেন ইশান্ত। নিজের উচ্চতাকেও কাজে লাগাতে পারবেন। তাই নাকি গত ম্যাচের দুরন্ত আঘাত হানা ভুবিকে বসিয়ে খেলানো হতে চলেছে অভিজ্ঞ ইশান্তকে।

English summary
Indian think tank is jumping for huge changes in second test team

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.