বিশ্বকাপে ফের ভারত বনাম পাকিস্তান, দুরন্ত ভারতকে আটকায় সাধ্য কার

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

ভারত বনাম পাকিস্তান। এই ট্যাগলাইনটাই যেকোনও ইভেন্টকে জনপ্রিয় করে দেওয়ার জন্য যথেষ্ট। সেরকমই ক্ল্যাশ অফ টাইটানস ফের হতে চলেছে মঙ্গলবার। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে এই দুই দল।

বিশ্বকাপে ফের ভারত বনাম পাকিস্তান, দুরন্ত ভারতকে আটকায় সাধ্য কার

এ পর্যন্ত অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতের পারফরম্যান্স বেশ ভালো। একটি ম্যাচেও হারেনি পৃথ্বী শ এন্ড কোং। চারটে ম্যাচের চারটিতেই বড় ব্যবধানে জিতেছে তারা। পৃথ্বী শ , শুভমান গিল সকলেই দারুণ ফর্মে রয়েছে। তিনটি অর্ধশতরান করেছে তারা।
শুভমান গিল এখনও অবধি সর্বোচ্চ ৯০ রান করেছেন। পাশাপাশি সর্বোচ্চ উইকেট গেছে অনুকূল রায়ের ঝোলায়। যার চার ম্যাচ থেকে ১১ উইকেট নিয়েছেন। স্লো বাঁহাতি অর্থডক্স বোলিং করেন অনুকূল। তাঁর বোলিং সকলকেই কাত করে দিয়েছে। অন্যদিকে পাকিস্তান চারটি ম্যাচের তিনটি তে জিতেছেন তারা। হেরেছেন শুধুমাত্র আফগানিস্তানের কাছে।

আফগানিস্তানের বিরুদ্ধে হার দিয়ে অভিযান শুরু করলেও আর পিছু ফিরে তাকাতে হয়নি পাকিস্তানকে। আয়ারল্যান্ড,শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে তারা। কমলেশ নাগরাকোটিও পেস বোলিংয়ে বড় ভূমিকা নিয়েছেন। সাতটি উইকেট তুলে নিয়েছেন ভারতের তরুণ এই পেসার।

অনুর্ধ্ব ১৯ স্তরে এখনও অবধি ভারত ও পাকিস্তান মোট ২১ বার মুখোমুখি হয়েছে। তারমধ্যে ভারত জিতেছে ১২ বার, হেরেছে ৮ বার, একটি মাত্র টাই হয়েছে। ভারত অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপে শেষবার ২০১৪ সালে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল তারা ৬৮ রানে ম্যাচ জিতেছিলেন সঞ্জু স্যামসন। আর এই ব্যাটেই জিতেছিল তারা।

বিশ্বকাপে ফের ভারত বনাম পাকিস্তান, দুরন্ত ভারতকে আটকায় সাধ্য কার

ভারতীয় দলের যে খুদে তারকারা ইতিমধ্যেই নজর কেড়েছেন তাদের এই ম্যাচ অ্যাসিড টেস্ট। একে তো প্রতিপক্ষ পাকিস্তান, তারওপর এই ম্যাচ জিতলে মিলবে ফাইনালের টিকিট। সব মিলিয়ে চাঙ্গা রাহুল দ্রাবিড়ের ছেলেরা।

English summary
Indian team is ready for mega semi final to take on Pakistan in under 19 world cup

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.